অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ স্বাস্থ্য বার্তা

বিশ্ববিদ্যালয় খুলবে ঈদের পর, আগামী সপ্তাহে টিকাদান শুরু

পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হবে আগামী সপ্তাহে। পরবর্তী এক মাসের মধ্যে টিকাদান কার্যক্রম শেষ করে ঈদুল আজহার পর সব হল খুলে দেওয়া হবে।

পাবলিক বিশ্ববিদ্যালয় খুলে দিতে সোমবার (৩১ জুন) মন্ত্রণালয়, ইউজিসি এবং উপাচার্যদের বৈঠকে চার শর্তে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকাদান নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউজিসির সচিব বলেন, আগামী সপ্তাহের শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরুর কথা রয়েছে। সেটি শুরু হলে পরবর্তী এক মাসের মধ্যে মোট ১ লাখ ১০ হাজার শিক্ষার্থীর দ্বিতীয় ডোজ দেওয়া সম্পন্ন হবে। এরপর সব বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়া হবে এবং ক্লাস-পরীক্ষা আগের মতো স্বাভাবিকভাবে চালু করা হবে।

জুনের মাঝামাঝি টিকা দেওয়া শুরু করা হলে ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। এতে জুলাইয়ের মাঝামাঝি দ্বিতীয় ডোজ শুরু করা যাবে। দ্বিতীয় ডোজ শেষ করতে আনুমানিক সময় লাগবে ঈদুল আজহার আগ পর্যন্ত।  আর সে কারণে ঈদুল আজহার আগে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়া সম্ভব হবে না।

সম্পর্কিত খবর

রুশ বাহিনীকে আইএসের সঙ্গে তুলনা জেলেনস্কির

gmtnews

প্রতিটি ঘর আলোকিত করা সরকারের একটি বড় সাফল্য: প্রধানমন্ত্রী

gmtnews

সবার জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

আবারও বাড়ানো হলো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি - GMT News24 June 12, 2021 at 9:49 am

[…] ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদরাসা বন্ধ […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত