অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

মেসির গোলও জেতাতে পারল না আর্জেন্টিনাকে: কোপা আমেরিকা

মেসির গোলও জেতাতে পারল না আর্জেন্টিনাকে: কোপা আমেরিকা

বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের পর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে মেসির চমৎকার গোলও জেতাতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে।

লিওনেল মেসি কম চেষ্টা করেননি। দারুণ ফ্রি-কিকে একটা গোলও করেছেন। আরও গোল করানোর চেষ্টা করেছেন অনেক। কিন্তু গোল তো হয়ইনি, উল্টো দিকে আর্জেন্টিনা গোল খেয়ে বসেছে।

রিও ডি জেনিরোতে লিওনেল মেসির রেকর্ড গোলের পরেও চিলির বিপক্ষে ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। মেসির গোলের পরও তাই জয় দিয়ে এবারের কোপা আমেরিকা শুরু করা হলো না লিওনেল স্কালোনির দলের।

এর আগে ৪ জুন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে একই দলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। সেদিনও আগে গোল করেছিলেন মেসি। পরে শোধ দিয়ে ম্যাচ ড্র করে চিলি।

আজ ঘটল তারই পুনরাবৃত্তি। ম্যাচের ৩৩ মিনিটে দর্শনীয় ফ্রি-কিকে গোল করেন মেসি। দ্বিতীয়ার্ধে সেটি শোধ করে ড্র নিয়ে নেয় চিলি। এ যেন ড্রয়ের বৃত্তে আটকে আছে আর্জেন্টিনা।

শুরুটা বেশ আক্রমণাত্মকভাবে করলেও চিলির সেই আক্রমণের ধারা বেশিক্ষণ বজায় থাকেনি। খুব দ্রুতই খেলা গুছিয়ে নিয়ে আর্জেন্টিনা বরং চেপে বসে চিলির ওপর।

আর্জেন্টিনার জার্সিতে মেসির এটি ৭৩তম গোল। আর শুধু প্রতিযোগিতামূলক ম্যাচের কথা হিসাব করলে, মেসির এটি ৩৯তম আন্তর্জাতিক গোল। এতদিন ধরে আর্জেন্টিনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার।

চিলির বিপক্ষে খেলে সেই রেকর্ড নিজের করে নিলেন মেসি। কিন্তু দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। সান্তোসের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে একক আধিপত্যই ছিল আর্জেন্টিনার। পুরো ৪৫ মিনিটে একটি শটও লক্ষ্য বরাবর রাখতে পারেনি চিলি। অন্যদিকে ফ্রি-কিক থেকে করা মেসির গোল বাদেও আরও দুইটি শট লক্ষ্যে রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু গোল হয়নি একটিতেও।

দুই দলই গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি। ডি মারিয়া আর এজেকিয়েল প্যালাসিয়স নামায় আর্জেন্টিনা ছিল বেশ সপ্রতিভ। ৭৯ মিনিটের মাথায় দারুণ সুযোগ পেয়েছিলেন ওই প্যলাসিয়সই, মেসির বাড়ানো লম্বা বলে মাথা লাগালেও রাখতে পারেননি গোলমুখে। গোল পেতে মরিয়া হয়ে লিওনেল স্কালোনি এরপর নামিয়েছেন আগুয়েরোকেও। অতিরিক্ত পাওয়া সাত মিনিটে মুহুর্মুহু আক্রমণ করেও গোলের দেখা আর পাননি মেসিরা। কোপায় মেসিদের যাত্রা শুরু হয়েছে তাই পয়েন্ট ভাগাভাগি করেই।

সম্পর্কিত খবর

বিপৎসীমার ওপরে তিস্তা, পানিবন্দি শত শত পরিবার

gmtnews

রাশিয়া–ইউক্রেন: দুটি দলের বৃহত্তর যুদ্ধ

Hamid Ramim

কুমিল্লায় লরি উল্টে সোয়া দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

Zayed Nahin

একটি মন্তব্য করা হয়েছে

প্রথম জয় মেসির আর্জেন্টিনার: কোপা আমেরিকা - GMT News24 June 19, 2021 at 10:56 am

[…] উরুগুয়েকে ১-০ গোলে পরাজিত করল লিও মেসির আর্জেন্টিনা। এই জয়ের পরই লিওনেল মেসির দল চিলির […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত