32 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব রাজনীতি সর্বশেষ

গাজার উপর আবারও ইসরায়েলের হামলা

যুদ্ধবিরতির ২৫ দিনের মাথায় ফিলিস্তিনের গাজায় আবারও হামলা ইসরায়েলের। আজ বুধবার সকাল হতে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বিমান হামলার কথা জানিয়েছে তেল আবিব। এখনও হতাহতের মানুষের সঠিক সংখ্যা জানা যায়নি। সুত্রঃ বিবিসি ও আল-জাজিরা।

গতকাল মঙ্গলবার সকালে গাজা হতে ডিভাইসযুক্ত গ্যাসীয় বেলুন পাঠানো হয় ইসরায়েলের দক্ষিণাঞ্চলের দিকে। ওই বেলুনের কারণে সেখানকার বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ইসরায়েলের ফায়ার সার্ভিস। ২০টির মতো বেলুন গাজা সীমান্তবর্তী এলাকায় ভূপাতিত করা হয়।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, গ্যাসীয় বেলুন পাঠানোর জবাবেই তারা গাজায় এ হামলায় শুরু করেছে। বার্তা সংস্থা এএফপি হতে জানা যায়, ইসরায়েল নতুন এ হামলা গাজার দক্ষিণ প্রান্তের খান ইউনুস শহরের একটি বিশেষ অংশকে লক্ষ্যবস্তু করেছিল। হামাসের একজন মুখপাত্রও ইসরায়েলি বিমান হামলার তথ্য নিশ্চিত করেছেন। ওই মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ফিলিস্তিনিরা জেরুজালেমে তাদের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ চালিয়ে যাবে।

উল্লেখ্য যে, বেনিয়ামিন নেতানিয়াহু বিদায় নিয়েছেন গত রোববার। তবে অবস্থার কোনো পরিবর্তনের আশা দেখা গেল না। ক্ষমতায় আসতে না আসতেই নিজের জানানটাই দিতে যাচ্ছেন কট্টর ডানপন্থী ইহুদি নেতা নাফতালি বেনেট।

সম্পর্কিত খবর

কিয়েভের উত্তরে রুশ সেনাদের দীর্ঘ বহর

gmtnews

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি তরুণ নিহত হওয়া মানবাধিকারের লঙ্ঘন: তথ্যমন্ত্রী

gmtnews

জাতিসংঘ সম্মেলনে এসডিজি-১৪ অর্জনের লক্ষ্যে বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

ফিলিস্তিনে আবারও ইসরায়েলের হামলা - GMT News24 June 18, 2021 at 11:17 am

[…] ইসরায়েলের উপর আবারও গাজার হামলা […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত