অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

যুক্তরাজ্যের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশ অপসারিত

যুক্তরাজ্যের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশ অপসারিত

যুক্তরাজ্য সরকারের ভ্রমণ লাল তালিকা থেকে বাংলাদেশকে অপসারণ করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর ভোর ৪টায় এই তালিকা কার্যকর হবে।

যুক্তরাজ্যের পরিবহন সচিব গ্রান্ট শাপস শুক্রবার যুক্তরাজ্যের সরলীকৃত আন্তর্জাতিক ভ্রমণ ব্যবস্থার অংশ হিসেবে এই ঘোষণা দিয়েছেন। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রমাগত ও কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে এই ইতিবাচক ফলাফল এসেছে।

হাই কমিশনার আশা প্রকাশ করেন, ৪ অক্টোবর ব্রিটেনের ভ্রমণ ব্যবস্থার ভবিষ্যৎ পর্যালোচনায় বাংলাদেশকে সবুজ তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

২২ সেপ্টেম্বর থেকে শুরু করে, বাংলাদেশ থেকে আসা ভ্রমণকারীদের যাদের যুক্তরাজ্য অনুমোদিত টিকা দুই ডোজ দেওয়া হয়েছে তাদের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।

তবে ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার আগে তাদের একটি কোভিড-১৯ প্রি-ডিপারেচার পরীক্ষা এবং একটি কোভিড-১৯ পরীক্ষা নিতে হবে।

যে ভ্রমণকারীদের যুক্তরাজ্যের অনুমোদিত টিকার সঙ্গে পুরোপুরি টিকা দেওয়া হয়নি তাদের অবশ্যই বাড়িতে বা তারা কোথায় অবস্থান করছে তারা ১০ দিনের জন্য কোয়ারেন্টাইন করতে হবে এবং অবশ্যই একটি দিন ২য় দিন এবং ৮ম দিন কোভিড পরীক্ষা করতে হবে।

সম্পর্কিত খবর

রাচিনের বাবার দাবি, শচীন–রাহুলের নাম থেকে তাঁর ছেলের নাম রাখা হয়নি

Shopnamoy Pronoy

বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিহত করতে প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান

gmtnews

উন্নয়নকানাদের চোখ পরীক্ষার পরামর্শ প্রধানমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত