29 C
Dhaka
September 30, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

লকডাউনে ঘরের বাইরে না যাওয়ার নির্দেশ, থাকবে সেনাবাহিনী

bd army

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে সর্বাত্মক লকডাউন। এ সময় কোনোভাবেই ঘরের বাইরে বের হওয়া যাবে না। জনসাধারণকে ঘরে রাখতে কঠোর অবস্থান সরকারের। এ সময় বিজিবি ও পুলিশের পাশাপাশি চলাচল নিয়ন্ত্রণে টহলে থাকবে সেনাবাহিনী।

সোমবার (২৮ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক নিয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব গণমাধ্যমকে এ তথ্য জানান। এর পূর্বে সকালে সংসদ ভবনে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, “১ জুলাই থেকে কঠোর অবস্থানে যাচ্ছি। বাস্তবায়ন কৌশল আগামীকাল (মঙ্গলবার) বা পরশু বসে নির্ধারণ করব। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ টহলে থাকবে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তাদের ক্ষমতা দেওয়া হয়েছে, যাতে কোনোভাবেই মানুষ বের হতে না পারে, তারা মনিটর করবে।“

এবার মুভমেন্ট পাস থাকবে না জানিয়ে তিনি বলেন, কেউ বের হতে পারবেন না, পরিষ্কার কথা। তবে জরুরি প্রয়োজনে অবশ্যই বের হতে পারবেন। 

মুভমেন্ট পাস না থাকলে জরুরি প্রয়োজনে কেউ কীভাবে বের হবেন- জানতে চাইলে তিনি বলেন, বের হওয়া যাবে না, বাসায় থাকতে হবে সবাইকে। কিন্তু ধরেন দাফন-কাফন করতে হবে, সেটা তো বাসায় করা যাবে না, সে সময় বের হওয়া যাবে। রোগী নিয়ে হাসপাতালে যাবেন, সেক্ষেত্রে বের হতে পারবেন।

সশস্ত্র বাহিনী টহল দেবে উল্লেখ করে তিনি আরও বলেন, কেউ কথা না শুনলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া তাদের দায়িত্বের মধ্যে থাকবে।

সম্পর্কিত খবর

ভবিষ্যৎ মহামারী মোকাবেলায় বৈশ্বিক চুক্তিতে পৌঁছার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান

gmtnews

আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে: পরশ

gmtnews

শিশুদের সংস্কৃতিচর্চা সম্প্রীতির সোপান : তথ্যমন্ত্রী

gmtnews

3 সকল মন্তব্য

কঠোর ‌লকডাউনে থাকছে না ‘মুভমেন্ট পাস’ - GMT News24 June 29, 2021 at 9:43 am

[…] লকডাউনে ঘরের বাইরে না যাওয়ার নির্দেশ, … […]

Reply
“কঠোর লকডাউন” আরও এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ - GMT News24 July 5, 2021 at 7:27 am

[…] নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ বা কঠোর লকডাউন আরও সাত দিন বাড়ানোর জন্য সুপারিশ […]

Reply
লকডাউন কার্যক্রম পরিদর্শনে ময়মনসিংহে সেনাপ্রধান - সর্বত্র সমাচার প্রায়শই July 6, 2021 at 10:52 am

[…] সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত