29 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

কঠোর ‌লকডাউনে থাকছে না ‘মুভমেন্ট পাস’

কঠোর ‌লকডাউনে থাকছে না ‘মুভমেন্ট পাস’

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউনে শিথিলতা দেখালেও এবার হার্ডলাইনে যাচ্ছে পুলিশ। ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য ‘সর্বাত্মক লকডাউন’ দেওয়ার কথা জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেছেন, এবার কোন মুভমেন্ট পাস থাকবে না।

গত ঈদুল ফিতরের আগে শুরু হওয়া লকডাউনে পুলিশের পক্ষ থেকে ‘মুভমেন্ট পাস’ চালু করা হয়েছিল। তবে এবার এই পাশ থাকছে না জানিয়ে মন্ত্রী পরিষদ সচিব বলেন, “দাফন কিংবা হাসপাতালে যাওয়ার মত জরুরি প্রয়োজন ছাড়া এবারের লকডাউনে কেউ ঘর থেকে বের হতে পারেবেন না।”

ইতোপূর্বে বেশ কয়েকটি লকডাউনে সরকারি বিধিনিষেধের মধ্যেও কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছিল প্রশাসন। তবুও মুভমেন্ট পাস চালু করে বিধিনিষেধ মানাতে সচেষ্ট ছিল মাঠ পর্যায়ের পুলিশ। তবে এবার করোনার ভয়াবহ ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় সেই সুযোগ আর থাকছে না। তাই আগের মতো এবার আর শিথিলতা দেখাবে না পুলিশ।

সোমবার (২৮ জুন) সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন, আগামী ১ জুলাই সকাল ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত সারাদেশে কঠোর বিধি-নিষেধ দিতে যাচ্ছে সরকার। এ সময়ে জরুরি সার্ভিসে কর্মরতদের ছাড়া কাউকেই ঘরের বাইরে আসতে দেওয়া হবে না।

তিনি বলেন, এ সময়ে সেনাবাহিনী মাঠে থাকবে। করোনার সংক্রমণ ঠেকাতে সরকার ১-৭ জুলাই পর্যন্ত খুবই ‘স্ট্রিক্ট ভিউতে’ যাচ্ছে বলেও বারবার উচ্চারণ করেন তিনি।

গতকাল থেকে গণপরিবহন, শপিং মল ও মার্কেট বন্ধ করে দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব বলেন, কিছু বাস্তব কারণে ৩০ জুন পর্যন্ত কঠোর বিধিনিষেধ দেওয়া যায়নি। এ জন্য ১ জুলাই থেকে শুরু হবে কঠোর বিধিনিষেধ।

সম্পর্কিত খবর

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে জলে-স্থলে নিরাপত্তা জোরদার

gmtnews

আজ বিশ্ব খাদ্য দিবস

gmtnews

পার্বত্য চট্টগ্রামের শান্তি ও আইন-শৃংখলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত