অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

সাকিবও জানেন না কবে মাঠে ফিরবেন

মাঠ, খেলা ছাপিয়ে কিছুদিন ধরে রাজনীতির খবরেই বেশি আসছে সাকিব আল হাসানের নাম। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তিনটি আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। গতকাল সেই সাকিবই হঠাৎ হাজির মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে।

৬ নভেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে বাঁ হাতের তর্জনীতে চোট পান সাকিব। তখনই বলা হয়েছিল, পুরোপুরি সুস্থ হতে তাঁর প্রায় ছয় সপ্তাহের মতো লেগে যাবে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে তাই সাকিবের খেলা হচ্ছে না। তাঁকে না পাওয়ার শঙ্কা আছে আগামী মাসের নিউজিল্যান্ড সফরেও। অবশ্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে না পারলেও সুস্থ হয়ে গেলে সাকিবকে দেখা যেতে পারে তিন টি–টোয়েন্টির সিরিজে।

সাকিবের আঙুলের চোটের সর্বশেষ অবস্থা দেখার পর বিসিবির মেডিকেল বিভাগও সে রকম কথাই বলেছে কাল। অবশ্য সাকিবের ভাঙা আঙুলের অবস্থাটা আরও পরিষ্কারভাবে বোঝা যাবে ২৮ নভেম্বর আরেকটি এক্স–রে করানোর পর। কাল বিসিবি কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার পর মুঠোফোনে প্রথম আলোকে সাকিব বলেছেন তাঁর মাঠে ফেরার অপেক্ষার কথা, ‘আঙুলের চোটটা আগে সারতে হবে। আঙুল ভালো না হওয়া পর্যন্ত খেলায় ফেরা নিয়ে কিছুই বলা যাচ্ছে না।’

চোটের কারণে বিশ্বকাপ না খেলা তামিম ইকবালের ভবিষ্যৎ পরিকল্পনাও এখন পর্যন্ত পরিষ্কার নয়। বিসিবিকে তিনি তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানাবেন বললেও এখনো তা জানাননি বলে জানিয়েছে বোর্ড সূত্র। তবে নিউজিল্যান্ড সফর দিয়ে তামিমের মাঠে ফেরার সম্ভাবনা কমই। সে ক্ষেত্রে তিনি মাঠে ফিরবেন আগামী মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ দিয়ে।

কাঁধের চোটের কারণে নিউজিল্যান্ড যাওয়া হচ্ছে না আরেক অভিজ্ঞ মাহমুদউল্লাহর। নেই তাসকিন আহমেদও। বিসিবির মেডিকেল বিভাগ থেকে দুটি নিউজিল্যান্ড সিরিজ থেকেই বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে তাসকিনকে। অবশ্য আসন্ন টেস্ট সিরিজে না থাকলেও আগামী মাসের নিউজিল্যান্ড সফরে তাঁকে ফেরানোর আলোচনা ভালোভাবেই আছে। তিন ওয়ানডে ও তিন টি–টোয়েন্টির নিউজিল্যান্ড সফরের সম্ভাব্য দল নিয়ে কাল বিসিবি কার্যালয়ে দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের সঙ্গে প্রাথমিক আলোচনায় বসেছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবি কার্যালয়ে হাথুরুসিংহের দেখা হয়েছে সাকিবের সঙ্গেও। দুজনই কাল বোর্ডে তাঁদের বিশ্বকাপের রিপোর্ট জমা দিয়েছেন বলে জানা গেছে।

বাংলাদেশ দল গতকাল রাতেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে সিলেট পৌঁছেছে। আগের রাতে ঢাকায় এসে নিউজিল্যান্ড দলও সিলেটে গেছে গতকাল।

সম্পর্কিত খবর

কৃষকের ভাগ্যোন্নয়নে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী

gmtnews

৩০ জুন পর্যন্ত ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে

News Editor

পাটের আঁশ দিয়ে ফর্মুলা কার তৈরি করলেন কুয়েট শিক্ষার্থীরা

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত