32 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্বাধীনতার ৫০ বছর পর আমরা সবদিক দিয়ে পাকিস্তানের থেকে এগিয়ে : ড. হাছান

স্বাধীনতার ৫০ বছর পর আমরা সবদিক দিয়ে পাকিস্তানের থেকে এগিয়ে : ড. হাছান

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, স্বাধীনতার পর পাকিস্তান খুশি হয়েছিল আমাদের যুদ্ধবিধ্বস্ত দেশের অবস্থা দেখে। কিন্তু আজ স্বাধীনতার ৫০বছর পর আমরা সব দিক দিয়ে পাকিস্তানের থেকে এগিয়ে রয়েছি।

গতকাল সোমবার রাতে সাভারের আশুলিয়ার বাইপাইলে বিএনসিসি’র প্রশিক্ষণ একাডেমী’র কালচারাল শেডে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘ফ্রেন্ডস ফিয়েসটা’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরে’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন,  ‘স্বাধীনতার পর আমাদের দেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো। আজ আমরা সব দিক থেকেই স্বয়ংসম্পূর্ণ। এসব কিছু ম্যাজিক নয়। ম্যাজিক্যাল লীডারশীপের ফল। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের ফল। আজ দেশ ঘুরে দাঁড়িয়েছে তারই নেতৃত্বের দক্ষতায়।

তিনি বলেন, বাংলাদেশের প্রাকৃতিক দুর্যোগের দেশ। নানা দুর্যোগে বিএনসিসির সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। করোনার সময়ও তাদের ভূমিকা ছিল প্রশংসনীয়। আজকের ক্যাডেটরাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবে। বিএনসিসি’র প্রশিক্ষণ থেকে নিজেকে গড়ার শক্তি পাওয়া যায়। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে ভারত ও মালদ্বীপের সাথে আমাদের সংস্কৃতি বিনিময়ের সুযোগ তৈরী হলো বলেও জানান তিনি।

মালদ্বীপ ও ভারতের ২৪ জন ক্যাডেট ও ৩ জন কর্মকর্তাসহ বিএনসিসি’র রমনা রেজিমেন্টের ক্যাডেট ও অনন্যা কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

বিজয় দিবস উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠান দেখতে ২৪ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন ভারত ও মালদ্বীপের ২৭ জন ক্যাডেট ও কর্মকর্তা। এসময়ে তারা দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন।

সম্পর্কিত খবর

বিচারপ্রার্থীরা যাতে হয়রানির শিকার না হন সেদিকে খেয়াল রাখতে হবেঃ রাষ্ট্রপতি

gmtnews

তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণ: তথ্যমন্ত্রী

gmtnews

ইশতেহারে মেগা প্রকল্প প্রসঙ্গে যা বলেছে আ.লীগ

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত