অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় দেশের সব সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারির নির্দেশ দিয়ে আবহাওয়া অধিদফতর। কক্সবাজার, চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটির অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায়। এর কারণে উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় মেঘ তৈরি হচ্ছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু (বর্ষা) সারাদেশে বিস্তৃত হয়েছে। এর প্রভাবে দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টির প্রবণতা বাড়ছে।

গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি ৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে খুলনার কুমারখালীতে। এসময় ঢাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয় ৩০ মিলিমিটার। আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্হায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

সম্পর্কিত খবর

ফিলিস্তিনপন্থী দুই সংগঠনের কার্যক্রম স্থগিত করল কলম্বিয়া বিশ্ববিদ্যালয়, প্রতিবাদ-সমালোচনা

Hamid Ramim

বিএনপি ও তাদের নেতারা দেশদ্রোহী কাজ করছেন: তথ্যমন্ত্রী

gmtnews

বাংলাদেশী কর্মীদের জন্য মালয়েশিয়ার শ্রম-বাজার পুনরায় চালু হচ্ছে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত