অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

সারাদেশে ‘কঠোর লকডাউন’ সোমবার থেকে

সারাদেশে ‘কঠোর লকডাউন’ সোমবার থেকে

করোনা ভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে আগামী সোমবার ২৮ জুন থেকে পরবর্তী ৭ দিন সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে। এ সময় জরুরী পরিসেবা ছাড়া সকল সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

এ নিয়ে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংক্রমণ রোধকল্পে আগামী সোমবার (২৮ জুন) থেকে ৭ দিন সারাদেশে ‘কঠোর লকডাউন’ পালন করা হবে। এসময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। গণমাধ্যম এই বিধিনিষেধের আওতামুক্ত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার দেশজুড়ে ১৪ দিনের ‘শাটডাউন’-এর সুপারিশ করে কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি। কমিটির সভাপতি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ এর বিশেষ ডেল্টা প্রজাতির সামাজিক সংক্রমণ চিহ্নিত হয়েছে এবং দেশে ইতিমধ্যে করোনার প্রকোপ অনেক বেড়েছে। এই প্রজাতির জীবাণুর সংক্রমণ ক্ষমতা তুলনামূলকভাবে অনেক বেশি। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে সারা দেশেই উচ্চ সংক্রমণ, পঞ্চাশোর্ধ্ব জেলায় অতি উচ্চ সংক্রমণ লক্ষ্য করা গেছে। রোগ প্রতিরোধের জন্য খণ্ড খণ্ড ভাবে নেওয়া কর্মসূচির উপযোগিতা প্রশ্নবিদ্ধ হয়েছে।

পরামর্শক কমিটির পক্ষ থেকে আরও বলা হয়, প্রধানমন্ত্রী কোভিড-১৯ এর ভ্যাকসিন সংগ্রহের জন্য সর্বাত্মক উদ্যোগ নিয়েছেন। এজন্য সভায় তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সম্পর্কিত খবর

বৈদেশিক মুদ্রার বড় উৎস হতে পারে কৃষিপণ্য রপ্তানি

Zayed Nahin

শৈত্যপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ‘সাময়িক’ বন্ধের দাবি

gmtnews

বিএনপি চায় দেশের মানুষ দরিদ্র থাক: তথ্যমন্ত্রী

gmtnews

3 সকল মন্তব্য

লকডাউনে সেনাবাহিনীও মাঠে থাকবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - GMT News24 June 26, 2021 at 7:00 am

[…] সারাদেশে ‘কঠোর লকডাউন’ সোমবার থেকে […]

Reply
আজ থেকে গণপরিবহণ বন্ধ - GMT News24 June 28, 2021 at 6:38 am

[…] সারাদেশে ‘কঠোর লকডাউন’ সোমবার থেকে […]

Reply
আজ থেকে গণপরিবহণ বন্ধ - GMT News24 June 28, 2021 at 7:18 am

[…] রোধে আজ থেকে দেশজুড়ে সীমিত পরিসরে ‘লকডাউন’ শুরু হয়েছে। এই সময় থেকে গণপরিবহন ও […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত