31 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকার নিরলসভাবে কাজ করছে: কৃষিমন্ত্রী 

নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকার নিরলসভাবে কাজ করছে: কৃষিমন্ত্রী 

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকার সবার জন্য নিরাপদ খাবারের নিশ্চয়তা দিতে নিরলসভাবে কাজ করছে। সরকার নিরাপদ খাদ্য আইন প্রণয়ন করেছে এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠিত হয়েছে । এই  কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিরও  কাজ চলছে।

গতকাল ঢাকায় এফডিসিতে ‘নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সরকারের যথাযথ পদক্ষেপ’ নিয়ে ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে ডিবেট ফর ডেমোক্রেসি এ বিতর্ক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। বিতর্কে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা  অংশগ্রহণ করে।

আব্দুর রাজ্জাক আরো বলেন, ইতোমধ্যে আন্তর্জাতিক মানের অনেকগুলো ল্যাব স্থাপন করা হয়েছে, আরো অনেকগুলো স্থাপনের উদ্যোগ চলছে। উত্তম কৃষিচর্চা মেনে নিরাপদ ফসল উৎপাদন কার্যক্রম শুরু হয়েছে। এটি মেনে ফসল উৎপাদিত হলে খাবার যেমন নিরাপদ ও পুষ্টিকর হবে, তেমনই রপ্তানি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, পূর্বাচলে আন্তর্জাতিক মানের প্যাকিং হাউস ও ল্যাব স্থাপনের কাজ চলছে। সরকারের এসব পদক্ষেপের ফলে আগামী ৩-৪ বছরের মধ্যে সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব হবে।

সম্পর্কিত খবর

মেসির গোলও জেতাতে পারল না আর্জেন্টিনাকে: কোপা আমেরিকা

News Editor

সারাদেশে ডেঙ্গু পরিস্থিতি খারাপ, ঢাকায় স্থিতিশীল: স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা জারি ভারতের

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত