অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সেরা ভ্যাটদাতার পুরস্কার পেল পাঁচ প্রতিষ্ঠান

চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবানের জেলাভিত্তিক সর্বোচ্চ ভ্যাটদাতা পাঁচ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে ভ্যাট বিভাগ। গতকাল রোববার র‌্যাডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউর মেজবান হলে এই পুরস্কার তুলে দেওয়া হয়। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য এস এম হুমায়ুন কবীর পাঁচ প্রতিষ্ঠানের প্রধানদের হাতে স্মারক ও সনদ তুলে দেন।

চট্টগ্রামে উৎপাদন খাতে দ্য কনসোলিডেটেড টি অ্যান্ড ল্যান্ডস কোম্পানি (বিডি) লিমিটেড, ব্যবসায় এসকরপ অ্যাপারেলস লিমিটেড আর সেবা খাতে সেনা হোটেল। কক্সবাজারে সেবা খাতে সায়মন বিচ রিসোর্ট লিমিটেড আর বান্দরবান জেলায় সেবা খাতে ভেনাস রিসোর্ট অ্যান্ড কফি হাউস।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বন্ড কমিশনার এ কে এম মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য দেন কাস্টমস কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন, কর কমিশনার মো. শাহাদাৎ হোসেন সিকদার, চট্টগ্রাম চেম্বারের সভাপতি ওমর হাজ্জাজ, মেট্রোপলিটন চেম্বারের সহসভাপতি এ এম মাহবুবুর রহমান, উইমেন চেম্বারের জ্যেষ্ঠ সহসভাপতি আবিদা মোস্তফা।

সেরা ভ্যাটদাতার পুরস্কার পাওয়া সায়মন বিচ রিসোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান (রুহেল) বলেন, স্বয়ংক্রিয় ব্যবস্থা চালু হওয়ায় ভ্যাট দেওয়া সহজ হয়েছে। তবে আরও সহজ করা উচিত। পর্যটন খাতে বিদেশি বিনিয়োগ আনতে ভ্যাটের হার নিয়ে ভাবা দরকার।

মাহবুব রহমান বলেন, ভ্যাটের ক্ষেত্রে অসম ব্যবসায়িক প্রতিযোগিতা হচ্ছে। কারণ, অনেকে নিবন্ধিত নয়। সবাইকে ভ্যাট নেটওয়ার্কে আনা গেলে এই অসম প্রতিযোগিতা বন্ধ হবে।

সম্পর্কিত খবর

বিশ্বকাপে কোহলিকে নিয়ে যে ভবিষ্যদ্বাণী করলেন ডি ভিলিয়ার্স

Shopnamoy Pronoy

ফাইনালে ভারত-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

Shopnamoy Pronoy

“আমরা ইসরায়েলের পাশে আছি” – মোদি, সন্ত্রাসী হামলা প্রসঙ্গে

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত