26 C
Dhaka
May 21, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্বাভাবিক জীবনে ফিরে আসুন: মাদক ব্যবসায়ীদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী

স্বাভাবিক জীবনে ফিরে আসুন: মাদক ব্যবসায়ীদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক ব্যবসা ত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন । তিনি বলেন, মাদক ব্যবসা ত্যাগ করলে তাদের সহযোগিতা করা হবে, আর এ পথ পরিহার না করলে তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল মঙ্গলবার বিকেলে বগুড়া পুলিশ লাইন্স মাঠে মাদক ও সন্ত্রাস বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এই আহ্বান জানান।

জেলা পুলিশ এ সভার আয়োজন করে। সভায় রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দল বাতেন সভাপতিত্ব করেন।

সভায় অন্যদের মধ্যে সংসদ সদস্য সাহাদারা মান্নান ও হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন বক্তৃতা করেন।

মাদক ও সন্ত্রাস আমাদের যুবক সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে, এ কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বসে নেই। তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে যা যা করা দরকার তাই করা হচ্ছে।  আজ জেলার পুলিশ সুপারের ডাকে বগুড়ায় ১৬৫ জন মাদক বিক্রেতা এই ব্যবসা আর না করার জন্য অঙ্গিকার করেছেন। যদি তারা পুনারায় এই খারাপ পথে না যান, তাদের সকলকে সহায়তা করা হবে।’ মাদক থেকে সরে না এলে যে কোন সময় বড় ধরনের বিপদে পড়তে হবে বলেও জানান তিনি।

স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন, ‘আমাদের দেশে মাদকের মামলা আছে প্রায় ৬০ হাজার। মাদকের যারা ব্যবসা করেন, তারা খুব ভালো করেই জানেন যে এটি খুবই লাভজনক ব্যবসা। তাই তারা জীবনের ঝুঁকি নিয়ে এ ব্যবসা করেন। তবে আমি আহবান করবো আপনারা এ মরণ ব্যবসা থেকে নিরাপদ জীবনে ফিরে আসুন’। তিনি বলেন, ‘আপনারা আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখুন। তারা কোথায় যাচ্ছে, কি করছে, কাদের সঙ্গে মিশছে সে বিষয়গুলো খেয়াল রাখুন। আমরা সকলেই আমদের সন্তান ও দেশকে ভালোবাসি। আমাদেরই কর্তব্য সকলকে ভালো রাখা’।

অনুষ্ঠানে করোনায় নিহত ১২ জন পরিবহণ শ্রমিকদের মাঝে আর্থিক সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী । এ সময় জেলা বাস ,মিনিবাস মালিক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক যথাক্রমে আখাতরুজ্জামান ডিইক ও আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী মাদক ব্যবসা থেকে ফিরে আসা মানুষের মাঝে ১৫ টি সেলাই মেশিন এবং ৫০টি অটোভ্যান বিতরণ করেন।

এরআগে মন্ত্রী পুলিশ লাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ম্যুরালের উদ্বোধন করেন। মন্ত্রী সকালে টিএমএসএস অডিটোরিয়ামে এক সমাবেশে বক্তৃতা করেন।

সম্পর্কিত খবর

বঙ্গবন্ধুর পরিবারের শহীদ সদস্যদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

gmtnews

যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুকধারীর গুলি, হামলাকারীসহ নিহত ২

Hamid Ramim

জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত