অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্বাস্থ্য খাতের উন্নয়নে সহায়তা করতে চায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বাংলাদেশের স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়নে সহায়তার আগ্রহ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শুক্রবার সন্ধ্যায় গণভবনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ–পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে এসব কথা বলেন।
সায়মা ওয়াজেদ বলেন, বাংলাদেশের চিকিৎসা কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিতে সহায়তা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম।
সাক্ষাৎকালে সায়মা ওয়াজেদ বলেন, জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশে দুর্যোগের সময় নারী শিশু বৃদ্ধ ও শারীরিক প্রতিবন্ধী লোকদের সহায়তার জন্য তারা কাজ করবে। জলবায়ু পরিবর্তনজনিত কারণে যে রোগগুলো হয়, সেগুলোর ব্যাপারেও বাংলাদেশকে সহায়তা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।
একই সঙ্গে তারা স্বাস্থ্য খাতের সকল প্রশিক্ষণে মানসিক স্বাস্থ্যের বিষয়টি অন্তর্ভুক্ত করার আহ্বান জানিয়েছে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে বড় অংশীদার বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
কমিউনিটি ক্লিনিকসহ স্বাস্থ্য খাতের বিভিন্ন অগ্রগতি তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকে নারী ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। এর ফলে কমেছে শিশু ও মাতৃ মৃত্যুর হার।
এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের

gmtnews

চলতি মাসেই আইপি টিভির অনুমোদন দেওয়া শুরু : তথ্যমন্ত্রী

News Editor

দ্রব্যমূল্য নিয়ে জনগণ স্বস্তিতে, বিএনপি অস্বস্তিতে: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত