32 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্বাস্থ্য খাতের উন্নয়নে সহায়তা করতে চায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বাংলাদেশের স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়নে সহায়তার আগ্রহ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শুক্রবার সন্ধ্যায় গণভবনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ–পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে এসব কথা বলেন।
সায়মা ওয়াজেদ বলেন, বাংলাদেশের চিকিৎসা কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিতে সহায়তা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম।
সাক্ষাৎকালে সায়মা ওয়াজেদ বলেন, জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশে দুর্যোগের সময় নারী শিশু বৃদ্ধ ও শারীরিক প্রতিবন্ধী লোকদের সহায়তার জন্য তারা কাজ করবে। জলবায়ু পরিবর্তনজনিত কারণে যে রোগগুলো হয়, সেগুলোর ব্যাপারেও বাংলাদেশকে সহায়তা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।
একই সঙ্গে তারা স্বাস্থ্য খাতের সকল প্রশিক্ষণে মানসিক স্বাস্থ্যের বিষয়টি অন্তর্ভুক্ত করার আহ্বান জানিয়েছে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে বড় অংশীদার বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
কমিউনিটি ক্লিনিকসহ স্বাস্থ্য খাতের বিভিন্ন অগ্রগতি তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকে নারী ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। এর ফলে কমেছে শিশু ও মাতৃ মৃত্যুর হার।
এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না : তাজুল

gmtnews

জাতিসংঘ নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যু উত্থাপনে বিলম্ব করবে না যুক্তরাজ্য

gmtnews

রিয়াদ নিয়ে প্রশ্নকে ‘অপ্রাসঙ্গিক’ বলছেন সাকিব

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত