29 C
Dhaka
September 30, 2022
অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

২০২৪ সালের মধ্যে বাংলাদেশে হুন্দাই-এর গাড়ি তৈরি হবে : শিল্পমন্ত্রী

২০২৪ সালের মধ্যে বাংলাদেশে হুন্দাই-এর গাড়ি তৈরি হবে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরল মজিদ মাহমুদ হুমায়ূন  বলেছেন, ২০২৪ সালের মধ্যে বাংলাদেশে হুন্দাই এর যাত্রীবাহী গাড়ি তৈরি হবে। এর ফলে দেশেই তুলনামূলক কমমূল্যে পাওয়া যাবে বিদেশি ব্রান্ডের গাড়ি। এ লক্ষ্যে হুন্দাই এবং ফেয়ার টেকনোলজি যৌথভাবে বাংলাদেশে হুন্দাই যাত্রীবাহী যানবাহন উৎপাদন কারখানা গড়ে তুলছে। গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে এ কারখানা স্থাপন করা হবে।

ফেয়ার গ্রুপ আয়োজিত ফেয়ার টেকনোলজিস-হুন্ডাই ‘থ্রি এস সেন্টার’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ কথা বলেন।

রাজধানীর তেজগাঁওয়ের হুন্দাই থ্রি এস সেন্টারে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আমল আল মাহবুবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ.বি. তাজুল ইসলাম (অব:)। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন ।

অন্যান্যের মধ্যে ফেয়ার টেকনোলজি লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুতাসিম দয়ান এবং ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব:) হামিদ আর চৌধুরী উপস্থিত ছিলেন।

নূরল মজিদ মাহমুদ হুমায়ূন  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশীয় শিল্পের বিকাশের পাশাপাশি আন্তর্জাতিক প্রতিষ্ঠানকে বাংলাদেশে কাজ করার সুযোগ দিচ্ছেন। ফলে, এখন থেকে দেশেই বিক্রয়, বিক্রয় পরবর্তী সেবা এবং খুচরা যন্ত্রাংশ ক্রয়ের সুবিধা পাবেন গাড়ি প্রস্তুত ও বিক্রয়কারী প্রতিষ্ঠানের গ্রাহকেরা।

সম্পর্কিত খবর

যুক্তরাষ্ট্রে শপিংমলে গোলাগুলিতে নিহত ৩

gmtnews

ভোটের মাঠের সহিংসতা রোধে রাজনৈতিক দলগুলোকেও দায়িত্ব নিতে হবে: সিইসি

gmtnews

দেশের সব পর্যটনকেন্দ্র খোলা আজ থেকে

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত করতে সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে : শিল্পমন্ত্রী - GMT October 3, 2021 at 7:02 am

[…] শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায… বলেছেন, সরকার কৃষিখাতসহ সকল ক্ষেত্রে উৎপাদনশীলতা বাড়ানোর মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নের গতি ত্বরান্বিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।  […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত