অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

৩ মিনিটে অপ্রতিরোধ্য রোনালদোর চোখধাঁধানো দুই গোল

২০২২ বিশ্বকাপে পতুর্গালের বিদায়ের পর অনেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ দেখে ফেলেছিলেন। কিন্তু রোনালদো নিজের বিদায়টা এমন মলিনভাবে লিখতে রাজি ছিলেন না। ভেবে রেখেছিলেন ভিন্ন কিছু।

বিশ্বকাপ শেষে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন। চলতি মৌসুমে আল নাসরের হয়ে রোনালদো হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য। সর্বশেষ গতকাল রাতে সৌদি সুপার লিগের ম্যাচে আখদাউদের বিপক্ষে আল নাসরের ৩-০ গোলের জয়ে জোড়া গোল করেছেন রোনালদো, যেখানে দুটি গোলই ছিল চোখধাঁধানো। চলতি মৌসুমে আল নাসরের হয়ে ১৮ ম্যাচে ১৮ গোল করেছেন রোনালদো, এর মধ্যে সৌদি প্রো লিগে ১৩ ম্যাচে করেছেন ১৫ গোল। বল পায়ে রোনালদোকে যেন থামানোই যাচ্ছে না। শেষ তিন লিগ ম্যাচে রোনালদো পেয়েছেন ৪ গোল।

গত রাতে অবনমন অঞ্চলের দল আখদাউদের বিপক্ষে রোনালদো প্রথম গোলটি পান ৭৭ মিনিটে। বক্সের ভেতর ডান পাশে রোনালদো যখন বল পান, তখন তাঁর সামনে ছিল প্রতিপক্ষের গোলরক্ষকসহ চার খেলোয়াড়। শুরুতে দারুণভাবে বলটি নিজের নিয়ন্ত্রণে নেন ‘সিআর সেভেন’। এরপর দুইবারের স্পর্শে বলকে আরেকটু ভেতরে টেনে নেন। একেবারে সামনে থাকা দুই ডিফেন্ডারও সামনে এগিয়ে যান। কিন্তু এরপরই কাছাকাছি জায়গা থেকে কাছের পোস্ট লক্ষ্য করে বুলেটগতির শট নেন রোনালদো। সামনে থাকা দুই ডিফেন্ডার তো বটেই, এমনকি পোস্ট আগলে রাখা গোলরক্ষক ও ডিফেন্ডারকেও পেরিয়ে বল জড়ায় জালে। দুর্দান্ত এই গোলের পর দারুণ উল্লাসে মাতেন রোনালদো। যদিও রোনালদোর সেরা গোলটি আসে আরও তিন মিনিট পর।

আল নাসরের অর্ধে আক্রমণ তৈরির পর সম্মিলিতভাবে প্রতিপক্ষ রক্ষণের দিকে এগিয়ে যাচ্ছিলেন আল নাসর খেলোয়াড়েরা। শুরুতে কিছুটা পিছিয়ে থাকা রোনালদো সতীর্থের উদ্দেশে বল বাড়িয়ে একটু আয়েশি ভঙ্গিতে এগিয়ে যাচ্ছিলেন সামনের দিকে। আল নাসর খেলোয়াড়কে থামাতে এ সময় এগিয়ে আসেন আখদাউদ গোলরক্ষক। রীতিমতো মাটিতে শুয়ে আক্রমণ ঠেকিয়েও দেন তিনি। কিন্তু সেই বল চলে প্রায় ৩০ মিটারের বেশি দূরে থাকা রোনালদোর কাছে।

বল ক্লিয়ার করা গোলরক্ষকও তখন রোনালদোর কাছাকাছি জায়গায় ছিলেন। প্রথমে বুক দিয়ে বলটা নামিয়ে নেন রোনালদো। তারপর কাউকে বল না বাড়িয়ে সেখান থেকেই লব (মাথার ওপর দিয়ে তুলে দেওয়া) করেন পর্তুগিজ তারকা। বক্সের ভেতর প্রতিপক্ষের তিন খেলোয়াড় পাহারায় থাকলেও তাঁদের তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিল না। দুর্দান্ত এই গোলের পর রোনালদোর উদ্‌যাপনও ছিল দেখার মতো। ম্যাচ শেষে একাধিক ছবি পোস্ট করে সবাইকে সপ্তাহান্তের শুভেচ্ছাও জানিয়েছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা।

রোনালদোর জোড়া গোলের আগে এদিন আল নাসরের হয়ে প্রথম গোলটি করেছেন সামি আল নাজেয়ি। এটি সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৯ ম্যাচে রোনালদোরদের ১৮তম জয়। আর এ জয়ে সৌদি লিগে শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে পয়েন্ট ব্যবধানও একে নামিয়ে এনেছে আল নাসর। ১৪ ম্যাচ শেষে ১১ জয়, ১ ড্র ও ২ হারে দুইয়ে থাকা আল নাসরের পয়েন্ট ৩৪। আর শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ১৩ ম্যাচে ৩৫। লিগে আগামী ২ ডিসেম্বর আল নাসরের পরের ম্যাচ আল হিলালের বিপক্ষেই।

সম্পর্কিত খবর

রাজধানীর একাংশে ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

Hamid Ramim

প্রধানমন্ত্রীর ব্রাসেলস সফরে অগ্রাধিকার পাবে ৩টি বিষয়

Zayed Nahin

স্বাধীনতাকে সর্বশক্তি দিয়ে রক্ষা করতে পুলিশ সদস্যদের নির্দেশ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত