অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

৪-১ গোলের দুর্দান্ত জয় আর্জেন্টিনার, রেকর্ড মেসির

৪-১ গোলের দুর্দান্ত জয় আর্জেন্টিনার, জোড়া গোলে রেকর্ড মেসির

কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। অপ্রতিরোধ্য ফর্মে থাকা মেসি ম্যাচে জোড়া গেলের মধ্য দিয়ে আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড ভেঙেছেন।

মঙ্গলবার (২৯ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় অ্যারেনা প্যান্টানেল স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় লিওনেল স্কালোনির দল। বিরতির পরে বলিভিয়ার জালে আরো একবার বল পাঠায় আরজেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই দুর্বল বলিভিয়াকে চেপে ধরে শক্তিশালী আর্জেন্টিনা। ষষ্ঠ মিনিটে মেসির পাস থেকে ডি বক্সের সামনে বল পেয়ে বাঁ পায়ের শটে গোল করে দলকে প্রথম লিড এনে দেন আলেসান্দ্রো গোমেজ। ম্যাচের ৩১তম মিনিটি পেনাল্টি এরিয়ার ভেতরে আলেসান্দ্রো গোমেজকে বলিভিয়ার দিয়েগো বিজেরানো ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মেসি। বাঁ পায়ের দুরন্ত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন মেসি। জোড়া গোল করে এখন হ্যাট্রিকের অপেক্ষায় বর্তমান দুনিয়ার অন্যতম সেরা এই ফুটবলার। এরপর ম্যাচের ৪২ তম মিনিটে সার্জিও আগুয়েরোর কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নেওয়া বাঁ পায়ের দুরপাল্লার শটে ফের বল বলিভিয়ার জালে পাঠান মেসি। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরেও বলিভিয়ার ওপর চাপ অব্যাহত রাখে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় ৬৫ তম মিনিটে দলে ৪-০ গোলে এগিয়ে নেন লাউতারো মার্টিনেজ। এরপর একাধিক সুযোগ আসলো কোনো দলই কাজে লাগাতে পারেনি। নির্ধারিত সময়ের সাথে অতিরিক্ত তিন মিনিট শেষে আর্জেন্টিনার বিপক্ষে ৪-১ গোলে হতাশায় খেলা শেষ করতে হয় বলিভিয়াকে।

ব্রাজিলের মতো চার ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে প্রথম পর্ব শেষ করেছে আর্জেন্টিনা।

সম্পর্কিত খবর

ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই

gmtnews

বিনা প্রতিদ্বন্দ্বিতা ঠেকাতে বিকল্প প্রার্থী রাখার পরামর্শ শেখ হাসিনার

Zayed Nahin

ডেঙ্গুতে আটজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি দেড় হাজার

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা - GMT News24 July 4, 2021 at 11:39 am

[…] শেষ চারে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর এক ম্যাচ জিতলেই ফাইনালে উঠবে […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত