32 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আফগান ইস্যুতে আজ বক্তব্য দেবেন জো বাইডেন

আফগান ইস্যুতে আজ বক্তব্য দেবেন জো বাইডেন

দীর্ঘ বিশ বছর যুদ্ধের পর আফগানিস্তান ছেড়ে চলে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনী। দেশটি থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার অভিযানের বিষয়ে অবশেষে বক্তব্য দেবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় আজ শুক্রবার (২০ আগস্ট) তিনি বক্তব্য দেবেন বলে জানিয়েছে হোয়াইট হাউস।

নিউ ইয়র্ক টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়, তালেবানের ক্ষমতা দখল নেওয়ার পর থেকে এখন পর্যন্ত কাবুল বিমানবন্দর থেকে ১৮ হাজারের বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এখনো আফগানিস্তান ছাড়ার জন্য কাবুল বিমানবন্দরের বাইরে ভিড় করে রেখেছে মানুষ।

এর আগে বৃহস্পতিবার এবিসি নিউজ চ্যানেলে এক সাক্ষাৎকারে আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আফগানিস্তান থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের যে চূড়ান্ত সময়সীমা তিনি নির্ধারণ করেছিলেন তারপরেও আমেরিকান সৈন্যদের সেদেশে থাকতে হতে পারে। তালেবান যোদ্ধারা দেশ ছাড়তে মরিয়া মানুষদের কাবুল বিমানবন্দরে পৌঁছতে বাধা দেওয়ায় এ সিদ্ধান্তের কথা ভাবছেন তারা।

এর আগে, জো বাইডেন ঘোষণা দিয়েছিলেন, ৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা ও নাগরিককে ফিরিয়ে নেওয়া হবে।

সম্পর্কিত খবর

বাংলাদেশকে হারিয়ে যা বললেন শ্রীলংকার কোচ

gmtnews

আফগানিস্তান অধিনায়কের কাছেও তারাই ফেবারিট

Zayed Nahin

প্রবাসী বাংলাদেশী আমেরিকানদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত