অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

আসন্ন ইউরোপ সফরে ইউক্রেন যাওয়ার ‘সম্ভাবনা নেই’: বাইডেন

আসন্ন ইউরোপ সফরে ইউক্রেন যাওয়ার ‘সম্ভাবনা নেই’: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইউরোপ সফর চলাকালে তার ইউক্রেন যাওয়ার কোন সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে এ সফর শুরু হতে যাচ্ছে। খবর এএফপি’র।

ইউরোপ সফরকালে তার ইউক্রেন যাওয়ার কোন পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে বাইডেন প্রথম বলেন, ‘এটা অনেক কিছুর ওপর নির্ভর করছে।’

তবে পরে বাইডেন বলেন, ‘এই সফরে এ ধরনের কোন সম্ভাবনা নেই। এদিকে তিনি সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেন, সপ্তাহব্যাপী অবকাশযাপন চলাকালে সমুদ্র সৈকতে ঘুরে বেড়ানোর সময় এ ধরনের সম্ভাবনা তাকে তাড়িত করতে পারে।

রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে সমর্থন জানাতে এখনো ইউক্রেন সফরে যাননি পশ্চিমা বিশ্বের এমন প্রধান নেতাদের একেবারে হাতে গণা কয়েকজনের মধ্যে বাইডেন রয়েছেন।

গত সপ্তাহে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ জার্মান ও ইতালির নেতাদের সাথে ইউক্রেন সফর করেন। প্রধানমন্ত্রী বরিস জনসন দুইবার ইউক্রেন সফর করেন।

বাইডেন জি৭ সম্মেলনে অংশগ্রহণের জন্য শনিবার জার্মানি যাচ্ছেন। পরে ন্যাটো নেতাদের সাথে বৈঠকের জন্য সেখান থেকে তিনি মাদ্রিদ যাবেন।

তিনি সাংবাদিকদের বলেন, ইউক্রেন সফর ‘অনেক কিছুর ওপর নির্ভর করছে।

পরে তিনি বলেন, আসন্ন ইউরোপ সফর চলাকালে এ ধরনের সফরের কোন সম্ভাবনা নেই।

বাইডেন বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে তার ঘনিষ্ট যোগাযোগ রয়েছে। সপ্তাহে কমপক্ষে চারবার তিনি জেলানস্কির সাথে কথা বলেন।

সম্পর্কিত খবর

জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পুলিশের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

gmtnews

PAP International Ltd. এর আরও একটি সফল ইন্টার্নশীপ প্রোগ্রাম সফল্ভাবে সমাপ্ত হল আজ।

gmtnews

ঘুরে দাঁড়িয়ে গার্দিওলার হুংকার, ‘এ কারণেই আমরা বিশ্ব চ্যাম্পিয়ন’

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত