অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

ইসরায়েলে উয়েফা স্থগিত করল সব ফুটবল ম্যাচ

আগামী দুই সপ্তাহের জন্য ইসরায়েলে সব রকম ফুটবল ম্যাচ স্থগিত ঘোষণা করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। গতকাল সংস্থাটি জানিয়েছে, স্থগিত হওয়া ম্যাচগুলোর নতুন সূচি পরে জানানো হবে। ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস হামলা চালিয়ে প্রচুর মানুষকে হতাহত করার পর গতকাল যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল।

২০২৪ ইউরো বাছাইয়ে আগামীকাল তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল ইসরায়েলের। উয়েফা জানিয়েছে, ‘নিরাপত্তা নিয়ে উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে’ ম্যাচটি স্থগিত করা হয়েছে।

আগামী ১৫ সেপ্টেম্বর ইউরো বাছাইপর্বে প্রিস্টিনায় ইসরায়েলের ম্যাচ কসোভোর বিপক্ষে। ম্যাচটি নির্ধারিত সূচিতে আয়োজন করা যায় কি না, সে বিষয়ে নিশ্চিত হতে আগামী কয়েক দিন পরিস্থিতি পর্যবেক্ষণ করবে উয়েফা। সংস্থাটির বিবৃতিতে বলা হয়, ‘উয়েফা খুব গুরুত্বের সঙ্গে পরিস্থিতির ওপর নজর রাখবে এবং নতুন সিদ্ধান্ত কিংবা সূচি ঘোষণার আগে সব কটি দলের সঙ্গেই যোগাযোগ রাখবে।’

স্থগিত হওয়া ম্যাচগুলোর তালিকা প্রকাশ করেছে বিবিসি। ২০২৪ ইউরো বাছাইয়ের ম্যাচ ছাড়াও ২০২৫ অনূর্ধ্ব-২১ ইউরো বাছাইয়েও দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে—১২ অক্টোবর ইসরায়েল বনাম এস্তোনিয়া এবং ১৭ অক্টোবর ইসরায়েল বনাম জার্মানি। দুটি ম্যাচের ভেন্যুই ইসরায়েল। এ ছাড়া ২০২৪ অনূর্ধ্ব-১৭ ইউরো টুর্নামেন্টও স্থগিত করা হয়েছে।

ইসরায়েলি ক্লাব ম্যাকাবি হাইফা এ মৌসুমে ইউরোপা লিগে খেলছে এবং আন্তর্জাতিক বিরতির পর স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের মাঠে খেলতে যাবে তারা। ম্যাকাবি হাইফা ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে খেলবে আগামী ৭ নভেম্বর।

সম্পর্কিত খবর

৪-১ গোলের দুর্দান্ত জয় আর্জেন্টিনার, রেকর্ড মেসির

News Editor

রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় সম্পৃক্ততার আহ্বান মোমেনের

gmtnews

বায়ু দূষণের কারণে দিল্লিতে এক সপ্তাহের জন্য স্কুল বন্ধ : কেজরিওয়াল

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত