অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

‘এটা আমাদের প্রাপ্য’, প্যালেসের সঙ্গে ড্রর পর গার্দিওলার ক্ষোভ

এ কোন ম্যানচেস্টার সিটি? দলটি কি তবে শিরোপাদৌড় থেকে ছিটকেই যাবে? ম্যান সিটির সাম্প্রতিক পারফরম্যান্স দেখে এমন প্রশ্ন কারও মনে আসতেই পারে। সিটিকে নিয়ে এখনই হয়তো শেষ কথা বলার সুযোগ নেই। কিন্তু দলটির অবস্থা যে মোটেই ভালো যাচ্ছে না, তা বলাই যায়। টানা চার ম্যাচে জয়হীন থাকার পর লুটন টাউনের বিপক্ষে ম্যাচ দিয়ে গত সপ্তাহে জয়ে ফিরেছিল সিটি। কিন্তু পরের ম্যাচেই কাল আবার ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র করেছে তারা।

গতকাল রাতে নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জিততে পারল না সিটি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-২ গোলে ড্র করে ইতিহাদ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরল প্যালেস। সুবিধাজনক অবস্থানে থেকেও ম্যাচ জিততে না পারায় খেলা শেষে নিজের খেলোয়াড়দের ওপর ক্ষোভের কথা জানিয়েছেন সিটি কোচ পেপ গার্দিওলা। বলেছেন, এই ম্যাচে জয় তাঁর দলের প্রাপ্য ছিল না।

শেষ ৬ ম্যাচের মধ্যে ৫ ম্যাচেই পয়েন্ট হারিয়েছে সিটি। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৩ পয়েন্টে পিছিয়ে আছে ইতিহাদের দলটি। আজ রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে লিভারপুল জিতলে এই ব্যবধান বেড়ে দাঁড়াবে ছয়ে। ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সিটি আছে চতুর্থ স্থানে। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ১৬ ম্যাচে ৩৭। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দ্বিতীয় স্থানে। ৩৫ পয়েন্ট পাওয়া অ্যাস্টন ভিলা তিনে।

এমন পরিস্থিতিতে দলের এমন দশা মানতে পারছেন না গার্দিওলা। তিনি বলেছেন, ‘এটা দুর্ভাগ্য নয়, এটা আমাদের প্রাপ্য। আমরা ২ পয়েন্ট ফেলে এসেছি। আপনি যখন এভাবে পেনাল্টি দেবেন, এমন ফল আপনার প্রাপ্য। যতগুলো সুযোগ আমরা তৈরি করেছি এবং যেসব গোল আমরা হজম করেছি, তা দেখলে বুঝবেন, আমরা ম্যাচ শেষ করতে পারছি না।’

শেষ মুহূর্তে প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দেওয়ার বিষয়টি যেন গার্দিওলা মানতেই পারছেন না। বক্সের ভেতর দল সতর্ক না থাকায় এভাবে গোল হজম করতে হয়েছে বলে মনে করেন গার্দিওলা।

তিনি বলেছেন, ‘১৮ গজ বক্সে আপনাকে অনেক সতর্ক থাকতে হবে। আমরা ছিলাম না। এই ম্যাচে জেতাটা তাই আমাদের প্রাপ্য ছিল না।’

ম্যান সিটি নিজেদের পরের ম্যাচ খেলবে ক্লাব বিশ্বকাপে। ১৯ ডিসেম্বর রাতে এই ম্যাচে সিটির প্রতিপক্ষ জাপানি ক্লাব উরাওয়া রেড ডায়মন্ডস।

সম্পর্কিত খবর

প্রথমে বিশ্ববিদ্যালয়, ধাপে ধাপে মাধ্যমিক খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

News Editor

ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়ায় জাতিগত সংঘাতে নিহত অন্তত ১৯

gmtnews

তথ্যমন্ত্রীকে টিভি চ্যানেল মালিক ও সাংবাদিকদের অভিনন্দন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত