31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

গণমাধ্যম কর্মীদের আইন নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছে তথ্য মন্ত্রণালয়

প্রস্তাবিত ‘গণমাধ্যম কর্মচারী (পরিষেবার শর্তাবলী) আইন’-এর খসড়া নিয়ে রোববার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সাংবাদিক সংস্থা ও অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছে।

নতুন আইনে গণমাধ্যমকর্মীদের প্রাপ্য সব অধিকার নিশ্চিত করতে স্টেকহোল্ডারদের মতামত নেওয়ার জন্য মন্ত্রণালয় তার নতুন উদ্যোগের ভিত্তিতে সভার আয়োজন করে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠকে সভাপতিত্ব করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় বক্তৃতায় তিনি বলেন, প্রস্তাবিত গণমাধ্যম কর্মচারী আইন শ্রম আইনে সাংবাদিকদের প্রাপ্য সব ধরনের সুরক্ষা নিশ্চিত করবে।

আরাফাত যোগ করেন, প্রস্তাবিত আইনটি শ্রম আইনের অধীনে মিডিয়া কর্মীরা যে 100% সুবিধা পাওয়ার কথা তা কভার করে কিনা তা পরীক্ষা করা হবে।

শ্রম আইনে গণমাধ্যমকর্মীদের অধিকার রক্ষায় প্রস্তাবিত আইনে কোনো ফাঁক-ফোকর থাকবে না বলে আশ্বাস দিয়ে তিনি বলেন, খসড়া পর্যালোচনার সময় এ বিষয়ে কোনো ত্রুটি ধরা পড়লে তা সংশোধন করা হবে।

সাংবাদিকতা ও গণমাধ্যমের জন্য অনুকূল পরিবেশ তৈরির জন্য গণমাধ্যমকর্মীদের কল্যাণ নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তার মন্ত্রণালয় এ জন্য “গণমাধ্যম কর্মচারী (চাকরির শর্তাবলী) আইন”-এর খসড়া পর্যালোচনার উদ্যোগ নিয়েছে। .

সকল স্টেকহোল্ডারের সার্বিক সহযোগিতায় গণমাধ্যম কর্মচারী আইন সংসদে পাস হবে বলে আশা প্রকাশ করেন আরাফাত।

তিনি গণমাধ্যম কর্মচারী আইনের খসড়ার বিষয়ে লিখিত আকারে মতামত দেওয়ার জন্য সাংবাদিক সংস্থা এবং অন্যান্য স্টেকহোল্ডারদের প্রতি আহ্বান জানান।

সম্পর্কিত খবর

সিলেটে ৩ ঘণ্টার বৃষ্টিতে ঘরে-বাইরে সবখানে পানি

gmtnews

আফিফের লড়াকু হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ১৯৪ রান

gmtnews

টোকিও অলিম্পিকে করোনার আক্রমণ

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত