অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ সোশ্যাল এওারনেস

চুয়াডাঙ্গায় কনকনে শীতের মধ্যে বৃষ্টি, নাকাল জনজীবন

একদিকে মাঘের হাড় কাঁপানো শীত, অন্যদিকে বৃষ্টি, এ দুইয়ে মিলিয়ে চুয়াডাঙ্গার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গার জীবননগর এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়।

এভাবে আধা ঘণ্টা ধরে নামে বৃষ্টি। পরে বৃহস্পতিবার ভোর পৌনে ৬টা থেকে সকাল ৮টা ১০ মিনিট পর্যন্ত চুয়াডাঙ্গায় মুষলধারে বৃষ্টি হয়। এসময় ১৯.৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়।

এদিকে সকাল থেকে সূর্যের দেখা মিলছে না। দুপুরের পর সূর্যের দেখা মিললেও উত্তরের হিম বাতাসের কারণে সূর্যের উত্তাপ ছড়াতে পারছে না। এ কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। ফলে বেশি কষ্টে রয়েছে নিম্ন আয়ের এবং ছিন্নমূল মানুষ। তীব্র ঠাণ্ডায় দেখা দিচ্ছে শীতজনিত নানা রোগ। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। হাসপাতালের শয্যার চেয়ে কয়েকগুণ বেশি রোগী ভর্তি থাকছে।

এদিকে চুয়াডাঙ্গার আবহাওয়া প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা বেড়ে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক জাহিদুল ইসলাম বলেন, চুয়াডাঙ্গায় ভোর পৌনে ৬টা থেকে বৃষ্টি শুরু হয়ে চলে সকাল ৮টা ১০ মিনিট পর্যন্ত। এসময়ে ১৯.৪ মিলিমিটার বৃষ্টি হয়। এ অবস্থা শুক্রবার পর্যন্ত থাকতে পারে। বৃষ্টি থেমে গেলে তাপমাত্রা আরও কমে আসবে। এছাড়া আগামী সপ্তাহ থেকে চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

সম্পর্কিত খবর

৪১ শ্রমিক উদ্ধারে একাধিক নতুন পরিকল্পনা

Zayed Nahin

মিয়ানমারে গুরুত্বপূর্ণ সীমান্ত ফটকের নিয়ন্ত্রণ নিল বিদ্রোহীরা

Zayed Nahin

জাতির পিতার স্বপ্নপূরণই আমাদের লক্ষ্য

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত