অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবেঃ পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরও জোরদার হবেঃ পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চলমান দ্বিপাক্ষিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও জোরদার হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

বুধবার (৬ এপ্রিল) যুক্তরাষ্ট্রের মায়ামিতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল উদ্বোধন অনুষ্ঠানে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

ড. মোমেন বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের সঙ্গে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও আশাব্যঞ্জক আলোচনা হয়েছে।

অনুষ্ঠানে দু’দেশের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো শুভেচ্ছা বার্তা অনুষ্ঠানে পড়ে শোনান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জো বাইডেন তার চিঠিতে দৃঢ়তার সঙ্গে বলেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্বের সম্পর্ক আগামী ৫০ বছরে নিঃসন্দেহে আরও শক্তিশালী হবে। তিনি বলেছেন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলতে বাংলাদেশের মানুষের সর্বাত্মক প্রচেষ্টা, দেশকে সমৃদ্ধ করা, উদ্ভাবনী কর্মপ্রচেষ্টায় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ বর্তমানে বিশ্বের অন্যান্য দেশের জন্য একটি মডেলে পরিণত হয়েছে।

মায়ামিতে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল উদ্বোধন উপলক্ষে ফ্লোরিডায় বসবাসকারী বাংলাদেশিদের অভিনন্দন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফ্লোরিডায় বসবাসরত বাংলাদেশিদের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের প্রয়োজনীয় সেবা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী মায়ামিতে বাংলাদেশের এই কনস্যুলেট জেনারেল স্থাপনের অনুমতি দিয়েছেন। এই কনস্যুলেট জেনারেল স্থাপনের ফলে এই অঞ্চলে কনস্যুলার সেবা দেওয়া আরও সহজ ও উন্নত হবে।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত বাজানো হয়। পররাষ্ট্রমন্ত্রী এরপর কনস্যুলেটে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে ফিতা কেটে কনস্যুলেট জেনারেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোমেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলাম।

সম্পর্কিত খবর

সচেতনতা বৃদ্ধিতে সকাল ১০টায় ‘এক মিনিট শব্দহীন’ ছিল ঢাকা

Zayed Nahin

সাফল্য অনেক, রয়েছে প্রশ্নও

Zayed Nahin

প্রধানমন্ত্রী কর্তৃক নারীর ক্ষমতায়ন সারা বিশ্বে প্রশংসিত : মেয়র আতিক

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত