29 C
Dhaka
June 18, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

পাকিস্তানে ‘পরিবারের সম্মান রক্ষায়’ তরুণীকে হত্যা, বাবা আটক

পাকিস্তানে এক তরুণীকে (১৮) হত্যার ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। পুলিশের ধারণা, ওই তরুণীকে ‘পরিবারের সম্মান রক্ষায় হত্যা’ (অনার কিলিং) করেছেন পরিবারের সদস্যরা। কেননা, এক ব্যক্তির সঙ্গে ওই তরুণীর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল, যদিও ছবিটি ভুয়া।

ঘটনাটি ঘটেছে খাইবার পাখতুনখাওয়ার প্রত্যন্ত কোহিস্তান এলাকায়। ধারণা করা হচ্ছে, ওই তরুণীকে গত সপ্তাহে তাঁর বাবা ও চাচা গুলি করে হত্যা করেছেন। স্থানীয় আদিবাসী কাউন্সিলের (জিরগা) বয়োজ্যেষ্ঠদের নির্দেশে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন তাঁরা।

ভুক্তভোগী তরুণীর নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। পুলিশ ওই তরুণীর বাবাকে আটক করেছে আর চাচা পলাতক।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ গত সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত তরুণীর বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তাঁকে হত্যার নির্দেশ দেওয়া ব্যক্তিদেরও খোঁজা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে তরুণীর সঙ্গে যে ব্যক্তিকে দেখা গেছে, তাঁকেও পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। কেননা, জিরগার বয়োজ্যেষ্ঠরা তাঁরও মৃত্যুদণ্ড চেয়েছিলেন।

সম্পর্কিত খবর

নভেম্বর পর্যন্ত সপ্তাহে ৫০ লাখ করে টিকা আসবে : জাহিদ মালেক

gmtnews

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে: প্রধানমন্ত্রী

gmtnews

৭৭৯টি জলমহাল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে হস্তান্তর করবে ভূমি মন্ত্রণালয়

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত