অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

পাকিস্তানে ‘পরিবারের সম্মান রক্ষায়’ তরুণীকে হত্যা, বাবা আটক

পাকিস্তানে এক তরুণীকে (১৮) হত্যার ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। পুলিশের ধারণা, ওই তরুণীকে ‘পরিবারের সম্মান রক্ষায় হত্যা’ (অনার কিলিং) করেছেন পরিবারের সদস্যরা। কেননা, এক ব্যক্তির সঙ্গে ওই তরুণীর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল, যদিও ছবিটি ভুয়া।

ঘটনাটি ঘটেছে খাইবার পাখতুনখাওয়ার প্রত্যন্ত কোহিস্তান এলাকায়। ধারণা করা হচ্ছে, ওই তরুণীকে গত সপ্তাহে তাঁর বাবা ও চাচা গুলি করে হত্যা করেছেন। স্থানীয় আদিবাসী কাউন্সিলের (জিরগা) বয়োজ্যেষ্ঠদের নির্দেশে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন তাঁরা।

ভুক্তভোগী তরুণীর নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। পুলিশ ওই তরুণীর বাবাকে আটক করেছে আর চাচা পলাতক।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ গত সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত তরুণীর বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তাঁকে হত্যার নির্দেশ দেওয়া ব্যক্তিদেরও খোঁজা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে তরুণীর সঙ্গে যে ব্যক্তিকে দেখা গেছে, তাঁকেও পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। কেননা, জিরগার বয়োজ্যেষ্ঠরা তাঁরও মৃত্যুদণ্ড চেয়েছিলেন।

সম্পর্কিত খবর

চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ল আবার ১৬ জুন পর্যন্ত

News Editor

ঢাকা-রাজশাহী রুটে নতুন ট্রেন মধুমতী এক্সপ্রেস, টিকিট বিক্রি শুরু

Zayed Nahin

শ্রীলংকাকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে শেষ চারে বাংলাদেশ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত