অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠের জায়গা চিহ্নিত করছি: মেয়র তাপস

প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠের জায়গা চিহ্নিত করছি: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা প্রত্যেকটি ওয়ার্ডে খেলার মাঠের জায়গা চিহ্নিত করছি, খেলাধুলার পরিবেশ সৃষ্টি করছি এবং সেগুলোকে খেলার মাঠ হিসেবে উন্মুক্ত করে দিচ্ছি।

শনিবার সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দ্বিতীয় ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা চাই, আমাদের সন্তানেরা আবার ক্রীড়ামুখী হোক, খেলাধুলায় ফিরে আসুক। ইনশাআল্লাহ, আমাদের এই আয়োজনের মাধ্যমেই আগামীতে ঢাকার ছেলেরা ফুটবল ও ক্রিকেটে আন্তর্জাতিক পর্যায়ে খেলবে এবং আন্তর্জাতিক পর্যায়ে নেতৃত্ব দেবে।

ডিএসসিসি মেয়র বলেন, ঢাকার তরুণেরা আমাদের মাঠে খেলাধুলা করবে। ঢাকার ছেলেদের নিয়েই এবারের আয়োজনে ৬২টি ফুটবল দল এবং ৪৮টি ক্রিকেট দল গঠন করা হয়েছে। পুরো মার্চ মাস জুড়ে তারা ঢাকার বিভিন্ন মাঠে প্রতিযোগিতায় অংশ নিয়ে এই ঢাকা শহরে খেলামুখী একটি প্রাণচাঞ্চল্য ও উত্তেজনা সৃষ্টি করবে। দক্ষিণ সিটি করপোরেশন এলাকার ছেলে-মেয়েদের মাঝে খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করবে। তাদেরকে ক্রীড়ামোদী হতে উদ্দীপনা যোগাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, দক্ষিণ সিটির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, মধুমতি ব্যাংকের চেয়ারম্যান হুমায়ুন কবির প্রমুখ।

পরে ৮ নম্বর ওয়ার্ড ও ২৬ নম্বর ওয়ার্ডের মধ্যকার উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। খেলায় নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হয়। পরবর্তীতে ট্রাইবেকারে ৮ নম্বর ওয়ার্ড ৪-২ গোলে ২৬ নম্বর ওয়ার্ডকে পরাজিত করে। এ খেলায় ৮ নম্বর ওয়ার্ডের গোলরক্ষক আকতার উদ্দিন সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

উদ্বোধনী খেলা সমাপ্তির পরে আতশবাজির রঙ্গিন আলোয় সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামসহ পুরো এলাকা বর্ণিল হয়ে ওঠে। এরপর ব্যান্ড চিরকুট সঙ্গীত পরিবেশন শুরু করে।

সম্পর্কিত খবর

কে কি করছে শেখ হাসিনার কাছে সব তথ্য আছে কাউকে ছাড় দেয়া হবে নাঃ নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের

gmtnews

ইসরায়েলের আক্রমণে গাজা থেকে এক সাংবাদিকের স্ত্রী এবং সন্তানের মৃত্যু

Hamid Ramim

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত