28.5 C
Dhaka
June 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিশ্ব সর্বশেষ

ফিরেই ‘দ্রুততম’ অর্ধশতক হেডের, ১০ ওভারে ২১ বাউন্ডারি অস্ট্রেলিয়ার

রাজসিক ফেরা বোধ হয় একেই বলে! হাতের চোট সারিয়ে আজই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন। ফিরেই ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসনদের দম্ভ গুঁড়িয়ে অর্ধশতক পেলেন মাত্র ২৫ বলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে করা ট্রাভিস হেডের এই অর্ধশতক এবারের বিশ্বকাপে যৌথভাবে দ্রুততম। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৫ বলে অর্ধশতক করেছিলেন শ্রীলঙ্কার কুশল মেন্ডিস।

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপে দ্রুততম অর্ধশতক গ্লেন ম্যাক্সওয়েলের। ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ২১ বলে অর্ধশতক করেছিলেন তিনি। ২৫ বলে অর্ধশতক আছে অ্যালেক্স ক্যারিরও। ২০১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে করেছিলেন ক্যারি।শুধু যে হেড ঝড় তুলেছেন তা নয়, তাঁর সঙ্গী ডেভিড ওয়ার্নারও রীতিমতো বোল্ট-হেনরিদের উড়িয়ে দিয়েছেন। এই বাঁহাতি ওপেনার অর্ধশতক করেছেন মাত্র ২৮ বলে। এই দুই ওপেনার মিলে পাওয়ার প্লের ১০ ওভারে বাউন্ডারি মেরেছেন ২১ টি। অথচ এই নিউজিল্যান্ড আগের ম্যাচেই ভারতের বিপক্ষে পুরো ইনিংসে বাউন্ডারি দিয়েছিল ৩৬ টি। ওয়ার্নার-হেডের সামনে নিউজিল্যান্ড পেসারদের নতুন বলেই নাকল বল, কাটার, ইয়র্কার করতে দেখা গেছে।অস্ট্রেলিয়া আজ প্রথম পাওয়ার প্লেতে রান তুলেছে ১১৮। প্রথম ১০ ওভারে রান তোলার রেকর্ডে যা যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ। আর ওয়ানডে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে ২০০৩ বিশ্বকাপে কানাডার বিপক্ষে প্রথম ১০ ওভারে ১১৯ রান তুলেছিল কানাডা।

নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার দুই ওপেনরাই অর্ধশতক পেয়েছেন ইনিংসের ৯ ওভারের মধ্যেই। নিউজিল্যান্ড ম্যাচের আগে সর্বশেষ দুই ম্যাচে পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হেড গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে বাঁ হাতে চোট পান। স্ক্যানে চিড় ধরা পড়ে বাঁহাতি ওপেনারের। তাঁকে দেশে রেখেই বিশ্বকাপ খেলতে ভারতে যায় অস্ট্রেলিয়া।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৫৮ রান তুলেছে অস্ট্রেলিয়া।

সম্পর্কিত খবর

বাঙালির অহংকারের মাস ডিসেম্বর

Zayed Nahin

নেপালের সঙ্গে ড্র করে বিদায় বাংলাদেশের

gmtnews

রাষ্ট্রপতির নির্বাচন যথাসময়ে: আইনমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত