অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

‘বাঙালি’ সাহিত্য পুরস্কার পেলেন শরাফত হোসেন

‘বাঙালি’ সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি শরাফত হোসেন। শুক্রবার জাতীয় জাদুঘরে আয়োজিত ‘বাঙালি’ সাহিত্য উৎসবে এ পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পী হাশেম খান পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠান উদ্বোধন করেন কথাশিল্পী হরিশংকর জলদাস। সভাপতিত্ব করেন অধ্যাপক ড. রতন সিদ্দিকী। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. সরকার আবদুল মান্নান, কথাসাহিত্যিক রফিকুর রশীদ, কথাসাহিত্যিক ঝর্না রহমান।

শিল্পী হাশেম খান সম্মাননা ও পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের আরও সচেতন হতে হবে। যার যার পেশার মাধ্যমে বাঙালির ভাষা, বাঙালির সংস্কৃতিকে এগিয়ে নিতে হবে।

শরাফত হোসেন বলেন, লেখক সুন্দরের সংগ্রামে নিবেদিত। পুরস্কার এখানে বাড়তি প্রাপ্তি। এই প্রাপ্তি দায়িত্ব আরও বাড়িয়ে দিল। ‘বাঙালি’ প্রকাশনার সপ্তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত সাহিত্য উৎসবে সাহিত্যে অবদানের জন্য দেশের ১০ কবি-সহিত্যিককে সম্মাননা ও পুরস্কার দেওয়া হয়েছে।

সম্মাননা পেয়েছেন শিশুসাহিত্যক ফরিদুর রেজা সাগর, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি মারুফুল ইসলাম, কথাসাহিত্যিক মিলা মাহফুজা ও কবি দুখু বাঙাল। ‘বাঙালি’ সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি শরাফত হোসেন, গল্পকার জান্নাতুল বাকেয়া কেকা, কথাসাহিত্যিক জয়শ্রী দাস, গবেষক জে. আলী, ও কথাসাহিত্যিক শাহমুব জুয়েল।

‘বাঙালি’ প্রকাশক আরিফ নজরুল বলেন, সৃজনশীল লেখকদের সম্মান জানাতেই এ সম্মাননা ও পুরস্কার দেওয়া হলো। আগামীতে এই প্রয়াস অব্যাহত থাকবে।

সম্পর্কিত খবর

প্রেসিডেন্ট-নির্বাচিত মাইলি ‘আর্জেন্টিনার পতনের অবসান’ প্রতিশ্রুতি দিয়েছেন

Hamid Ramim

বিমান হামলায় আফগানিস্তানে ২ শতাধিক তালেবান নিহত

News Editor

বাইডেন-সি মুখোমুখি দেখা হবে

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত