28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

বুলেটপ্রুফ ট্রেনে করে রাশিয়ায় পৌঁছেছেন কিম জং–উন

উত্তর কোরিয়ার নেতা কিম জং–উন রাশিয়ায় পৌঁছেছেন। আজ মঙ্গলবার জাপানের গণমাধ্যমে এ তথ্য জানানো হয়।

ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কিম জং–উনের একটি বিস্তৃত পরিসরের আলোচনা হবে।

ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে মস্কোর সঙ্গে পিয়ংইয়ংয়ের অস্ত্র চুক্তি না করার বিষয়ে ওয়াশিংটনের সতর্কতার মধ্যেই কিম জং–উন রাশিয়া সফরে গেলেন।

কিম জং–উন গত রোববার তাঁর ব্যক্তিগত বুলেটপ্রুফ ট্রেনে রাশিয়ার উদ্দেশে পিয়ংইয়ং ত্যাগ করেন। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম আজ এ তথ্য জানিয়েছে।

রাশিয়া সফরে কিম জং–উনের সঙ্গে তাঁর দেশের পররাষ্ট্রমন্ত্রী আছেন। আছেন দেশটির সামরিক কর্মকর্তারা। এ ছাড়া উত্তর কোরিয়ার শীর্ষ অস্ত্রশিল্পের কর্মকর্তারাও তাঁর সঙ্গে আছেন বলে জানা গেছে।

জাপানের সংবাদ সংস্থা কিয়োদো নিউজ আজ রাশিয়ার বেনামি সরকারি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, কিম জং–উনকে বহনকারী একটি ট্রেন উত্তর কোরিয়া থেকে রাশিয়ার দূরপ্রাচ্য অঞ্চলের খাসান রেলস্টেশনে পৌঁছেছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, এটি একটি পূর্ণাঙ্গ সফর হবে। দুই দেশের প্রতিনিধিদলের মধ্যে আলোচনা হবে। এরপর প্রয়োজনে উভয় দেশের নেতারা পরস্পরের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখবেন।

সম্পর্কিত খবর

ক্ষতিগ্রস্ত সড়ক ও মহাসড়কগুলো দ্রুত মেরামতের নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী

gmtnews

সুদানে অভ্যুত্থান, জরুরি অবস্থা জারি

gmtnews

আগামী ১৭ জুলাই ব্যালটে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত