অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ রাজনীতি সর্বশেষ

ভোটে হেরে যাওয়ার ভয়ে বিএনপি মিথ্যাচার করছে: কাদের

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভোটের রাজনীতিতে হেরে যাওয়ার ভয়ে বিএনপি দেশের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে।

আজ রোববার নিজ বাসভবনে আয়োজিত ব্রিফিংয়ে বিএনপির উদ্দেশে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শেখ হাসিনা সরকার বাংলাদেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছেন। তাঁর এ বক্তব্যের জবাবে আজ ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল, গভীর সমুদ্রবন্দর, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, এক্সপ্রেসওয়ে, ছয় লেন মহাসড়ক, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র বিজয়, সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান—এসব করে কি সরকার দেশের ক্ষতি করেছে? আসলে এত সব উন্নয়ন ও অর্জনে দেশের ক্ষতি হয়নি, ক্ষতি হয়েছে বিএনপির।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে বাংলাদেশের মর্যাদা বেড়েছে। বঙ্গবন্ধুকন্যার জনপ্রিয়তা বেড়েছে। যা বিএনপির রাজনীতিতে সংকটের কালো ছায়া ফেলেছে। ক্ষমতার পরিবর্তন চাইলে বিএনপিকে নির্বাচন প্রতিরোধ-প্রতিহতের ঘোষণা না দিয়ে বরং নির্বাচনের প্রস্তুতি নিতে আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র পরিহার করুন। আগামী নির্বাচনে জনগণই নির্ধারণ করবে, কে ক্ষমতায় যাবে আর কে যাবে না।’

বিএনপির নেতাদের উদ্দেশে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘আপনাদের কাউকে সরিয়ে দিতে হবে না। জনগণ না চাইলে নির্বাচনই ঠিক করবে, কে সরবে আর কে সরবে না।’ রাজনৈতিক নিপীড়ন ও সংখ্যালঘু নির্যাতনে এ দেশে বিএনপিই চ্যাম্পিয়ন বলে মন্তব্য করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় আসার পর বিএনপি নির্যাতনের যে রেকর্ড স্থাপন করেছিল, যে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করেছিল, জনগণ তা এখনো ভুলে যায়নি।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি কখনো ধর্মীয় স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল নয়। সনাতন ধর্মাবলম্বীরা বিএনপিকে ভোট দেয়নি, এ অভিযোগে দলটি রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়েছিল। নির্যাতনের স্টিমরোলার চালিয়েছিল।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)-এ সব মুসলমানকে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জীবন ও আদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ-মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের পুণ্য স্মৃতিময় দিন আজ ১২ রবিউল আউয়াল। সারা বিশ্বের মুসলমানদের কাছে ঈদে মিলাদুন্নবী (সা.) একটি বিশেষ মর্যাদার দিন। বাঙালি হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা আজ। আজ বৌদ্ধধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমাও। এ উপলক্ষে আওয়ামী লীগের পক্ষে সনাতন ও বৌদ্ধধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।

 

সুত্রঃ প্রথম আলো।

 

সম্পর্কিত খবর

রেফারির ওপর ক্ষুব্ধ হলান্ডের মুখে হাসি ফোটাল যে ছবি

Shopnamoy Pronoy

সরকার পদত্যাগ করলে সংলাপ করবে কে, প্রশ্ন ওবায়দুল কাদেরের

gmtnews

২ লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দি‌চ্ছে রোমানিয়া

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত