31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

মতিঝিল থেকে মেট্রো ট্রেন চলাচলের সময় বাড়ল

ঢাকা: মেট্রো ট্রেন চলাচলের সময়সূচির নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। রোববার (১২ নভেম্বর) ডিএমটিসিএলের অফিসিয়াল ফেসবুক পেজে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে মতিঝিল মেট্রো রেলস্টেশন পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত ১০ মিনিট পরপর ট্রেন চলাচল করবে।

বিশেষ নোটে বলা হয়েছে, সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে দুটি ট্রেন মতিঝিলের উদ্দেশে ছেড়ে যাবে। মেট্রো ট্রেন দুটি বর্তমানে চালু সব স্টেশনে থামবে। এমআরটি বা র‍্যাপিড পাস ব্যবহার করে ট্রেন দুটিতে ভ্রমণ করা যাবে।  এরপর বেলা ১১টা ৪০ মিনিট, ১১টা ৫০ মিনিট, দুপুর ১২টা ও দুপুর ১২টা ১২ মিনিটে চারটি অতিরিক্ত মেট্রো ট্রেন মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ সচিবালয়, ফার্মগেট এবং পরবর্তী প্রতিটি স্টেশনে নেমে উত্তরা উত্তর স্টেশন যাবে।

তবে এ চারটি মেট্রো ট্রেনে উঠতে পারবেন শুধুমাত্র এমআরটি/র‍্যাপিড পাস ব্যবহারকারীরা। ভ্রমণের দিন বেলা ১১টা ৩০ মিনিটের আগে কেনা সিঙ্গেল জার্নি টিকিটে এসব ট্রেনে ভ্রমণ করা যাবে। ১১টা ৩০ মিনিটের পর এ তিনটি স্টেশনে থেকে সিঙ্গেল জার্নি টিকিট কেনা যাবে না।

বিজ্ঞপ্তিতে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশনের বিষয়ে বলা হয়েছে, বেলা ১১টা ৩১ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত অফ পিক আওয়ারে হেডওয়ে ১২ মিনিট। বিকেল ৪টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত পিক আওয়ারে হেডওয়ে ১০ মিনিট।

বিশেষ নোটে সময়সূচি নিয়ে বলা হয়েছে, রাত ৮টা ১৫ মিনিট এবং রাত ৮টা ৩০ মিনিটে দুটি মেট্রো ট্রেন আগারগাঁও মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলছে।

উল্লেখ্য মেট্রো ট্রেন দুটিতে শুধুমাত্র এমআরটি পাস অথবা র‍্যাপিড পাস এবং ভ্রমণের দিন রাত ৭টা ৪৫ মিনিটের আগে কেনা সিঙ্গেল জার্নি টিকিটের যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। রাত ৭টা ৪৫ মিনিটের পর সব টিকিট বিক্রয় অফিস ও টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যায়।

শুক্রবার সাপ্তাহিক বন্ধের বিষয়টিও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সম্পর্কিত খবর

কাজী এম বদরুদ্দোজার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

Shopnamoy Pronoy

টাঙ্গাইল শাড়িকে জিআই পণ্য ঘোষণা করল সরকার

gmtnews

ইউনেস্কোর স্বীকৃতি পেল রিকশা ও রিকশাচিত্র

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত