32 C
Dhaka
June 15, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

শ্রীলঙ্কার সদস্যপদ স্থগিত করলো আইসিসি

বিশ্বকাপে বাজে সময় কাটিয়েছে শ্রীলঙ্কার। এর মাঝেই দলটির সকল বোর্ড কর্মকর্তাকে বরখাস্ত করেন সেদেশের ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে।

এমন অস্থিরতার পর আরও এক ধাক্কা খেল লঙ্কানরা। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) স্থগিত করেছে তাদের সদস্যপদ।
এক বিবৃতিতে আজ আইসিসি জানায়, ‘আইসিসি বোর্ড সভায় সব কিছু বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ বিধি-নিষেধ লঙ্ঘন করেছে। বিশেষ করে, স্বাধীনভাবে কাজ করতে ক্রিকেট প্রশাসনকে সরকারি হস্তক্ষেপের বাইরে থাকার প্রয়োজন ছিল। সেটা নিশ্চিত করতে পারেনি তারা। সময়মতো এই স্থগিতাদেশের শর্তগুলো জানিয়ে দেবে আইসিসি বোর্ড। ’

আগের বোর্ডকে বরখাস্ত করে নতুন অন্তর্বর্তীকালীন কমিটি ঘোষণা করেছিলেন লঙ্কান ক্রীড়ামন্ত্রী। এর আগে পদত্যাগ করেছিলেন লঙ্কান বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা। তার ওপর বিশ্বাসঘাতকতার অভিযোগ আনেন রানাসিংহে। এরপর এমন কাণ্ড ঘটান তিনি।

অন্তর্বর্তীকালীন কমিটিতে চেয়ারম্যান হিসেবে রাখা হয় ১৯৯৬ বিশ্বকাপ জেতানো সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে। কিন্তু শ্রীলঙ্কার আপিল আদালত অন্তর্বর্তীকালিন কমিটির কার্যক্রম দুই সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করেন।

এদিকে বিশ্বকাপের এবারের আসরে ৯ ম্যাচ খেলে মাত্র দুই ম্যাচে জয় পেয়েছে শ্রীলঙ্কা। চার পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শেষ করে দেশে ফিরেছে তারা।

সম্পর্কিত খবর

চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

gmtnews

আজ মধ্যরাত থেকে ২২ দিন পর্যন্ত ইলিশ ধরা নিষেধ

Zayed Nahin

বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার জন্মদিন আজ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত