অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

শ্রীলঙ্কা তিকশানাকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাচ্ছে না।

চোটের কারণে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারছেন না শ্রীলঙ্কার স্পিনার মহীশ তিকশানা। ম্যাচ–পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন লঙ্কান কোচ ক্রিস সিলভারউড। আজ বাংলাদেশ সময় বেলা ২টা ৩০ মিনিটে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে লঙ্কানরা। তিকশানা খেলতে না পারলেও প্রস্তুতি ম্যাচে চোট পাওয়া অধিনায়ক দাসুন শানাকা ও কুশল পেরেরাকে পাচ্ছে শ্রীলঙ্কা।

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ‘অঘোষিত সেমিফাইনালে’ হ্যামস্ট্রিংয়ে চোট পান তিকশানা। এ কারণে খেলতে পারেননি এশিয়া কাপে ফাইনালেও। এমনকি বিশ্বকাপ দলে থাকা নিয়েও ছিল শঙ্কা। তবে চোট সমস্যা থাকার পরও তাঁকে বিশ্বকাপ দলে রাখা হয়। তিকশানা দলের সঙ্গে ২৬ সেপ্টেম্বর ভারতে আসতে পারেননি। এ রহস্য স্পিনার দলের সঙ্গে যোগ দেন ৩ অক্টোবর।

তিকশানার চোট নিয়ে কোচ সিলভারউড বলেছেন, ‘তিকশানা এখনো হ্যামস্ট্রিং চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় আছে। তাকে আমরা এই ম্যাচে (দক্ষিণ আফ্রিকা) পাচ্ছি না। তবে আমরা আশা করছি ও দ্রুতই মাঠে ফিরবে।’

এই হ্যামস্ট্রিং চোটেই বিশ্বকাপ খেলতে পারছেন না ওয়ানিন্দু হাসারঙ্গা। এ চোটের কারণে এশিয়া কাপেও খেলতে পারেননি। ২৬ বছর বয়সী অলরাউন্ডার পুনর্বাসনপ্রক্রিয়ায় থাকলেও আবার চোটে পড়েছিলেন। জানা গেছে, সেরে উঠতে ছয় থেকে আট সপ্তাহ লাগবে। এ কারণে তাঁর জায়গা হয়নি বিশ্বকাপ দলে। চোটের কারণে বিশ্বকাপ খেলতে পারছেন না লঙ্কান পেসার দুষ্মন্ত চামিরাও।

তিকশানা না থাকায় লঙ্কান স্পিন বিভাগের দায়িত্ব এখন ধনঞ্জয়া ডি সিলভা, দুনিত ভেল্লালাগে ও দুশান হেমন্তর কাঁধে। অভিজ্ঞ ধনঞ্জয়ার সঙ্গে মিলে আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ভেল্লালাগে ও হেমন্ত নিজেদের কাজটা করতে পারলেই হয়!

সর্বশেষ এশিয়া কাপ দিয়েই পাদপ্রদীপের আলোয় এসেছেন তরুণ ভেল্লালাগে, বিশেষ করে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ কাঁপিয়ে দেওয়া সেই বোলিংয়ের পর ধ্বংসস্তূপে দাঁড়িয়ে ব্যাট হাতেও ঝলক দেখানোর মধ্য দিয়ে। গতকাল এই তরুণ অলরাউন্ডারকে নিয়েও কথা বলেছেন লঙ্কান কোচ।

সিলভারউড বলেছেন, ‘দুনিত (ভেল্লালাগে) দেখিয়েছে ও কতটা দুর্দান্ত ক্রিকেটার। ওর চিন্তাভাবনা পরিপক্ব। আমার মনে হয়, এখন পর্যন্ত পরিপক্ব ক্রিকেটটাই খেলছে। আমরা ওর ওপর বাড়তি কোনো চাপ দিতে চাচ্ছি না। দুনিত দলে ওর ভূমিকা জানে, এই ভূমিকায় ও খুশি।’

সম্পর্কিত খবর

চিরঞ্জীব মুজিব চলচ্চিত্রের টিজার উদ্বোধন তথ্যমন্ত্রীর

gmtnews

৬ লাখ কোটি টাকার বাজেট ৩ জুন : প্রাধান্য জীবন-জীবিকায়

gmtnews

নির্ভরযোগ্য দুষণমুক্ত জ্বালানি সুবিধার জন্য এডিবির নতুন জ্বালানি নীতি

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত