31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সীতাকুন্ডে অগ্নিকান্ডে কাউকে জড়িত পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সীতাকুন্ডে অগ্নিকান্ডে কাউকে জড়িত পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, সীতাকুন্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডের ঘটনায় কাউকে দোষী পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সীতাকুন্ডে অগ্নিকান্ডে নিহত দমকল কর্মী শাকিল তরফদারের জানাজার নামাজ শেষে এখানে ফুলবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডের ঘটনার তদন্তে কারো গাফিলতি পাওয়া গেলে দলমত নির্বিশেষে ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, আমাদের উচ্চ পর্যায়ের তদন্ত দল চট্টগ্রামে কাজ করছে। সেখানে কিছু একটা ঘটছে বলে ধারণা করা হচ্ছে, তদন্তে তা বেরিয়ে আসবে।

তারা (দমকল কর্মীরা) সব সময় নির্ভীক তা প্রমাণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, আপনারা দেখেছেন সিলেটে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে একজন দমকলকর্মী প্রাণ দিয়েছেন। বনানীর এফআর টাওয়ারেও তেমনটি দেখেছেন। তারা জানে যে ঝুঁকি রয়েছে, তবে তারা জীবন বাঁচানোর জন্যই ঘটনাস্থলে ছুটে যায়। চট্টগ্রামে অগ্নিকা-ের শিকার ব্যক্তিদের বাঁচাতে গিয়ে প্রাণ দিয়েছেন ৯ জন দমকল কর্মী। আমরা আরও তিনজনকে শনাক্ত করতে পারিনি… তাদের লাশ পাওয়া যায়নি।

কামাল বলেন, এখন পর্যন্ত ৪১টি লাশ পাওয়া গেছে। সেখানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা আমরা এখনও জানি না। আহত বেশ কয়েকজনকে এখন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা তাদের দ্রুত সুস্থতার জন্য দোয়া চেয়েছি।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা ফায়ার সার্ভিসকে বেল রিংয়িং সার্ভিস থেকে আধুনিকতা প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছি। এখন অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনার সঙ্গে সঙ্গে অকুস্থলে পৌঁছে যায়।

তিনি আরও উল্লেখ করেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এটিকে একটি দক্ষ ফায়ার সার্ভিসে পরিণত করতে পেরেছি। আমরা দমকল বিভাগে তাদের সক্ষমতা বৃদ্ধির প্রয়াস অব্যাহত রাখব।

এ ঘটনায় কোনো প্রভাবশালী ব্যক্তির জড়িত থাকার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বার্তাটি সুস্পষ্ট যে, কারো সম্পৃক্ততা ও গাফিলতি পাওয়া গেলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।

সম্পর্কিত খবর

মাসে এক কোটি ডোজের বেশি টিকা পাওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

gmtnews

মর্ডানা ও সিনোফার্মার ৪৫ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে

News Editor

বাংলাদেশের সঙ্গে সহযোগিতা জোরদারে আগ্রহী চীন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত