অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

সৌদি আরবে মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবে। লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে। ফুটবলে বিশ্বের দুই প্রান্তে চলে যাওয়া দুই মহাতারকার কী আবার দেখা হবে ফুটবল মাঠে? সেই প্রশ্নের উত্তর পাওয়া গেল।

সবকিছু ঠিক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদ সিজন কাপে দেখা যাবে মেসি–রোনালদো দ্বৈরথ। এদিন রোনালদোর আল নাসরের বিপক্ষে খেলবে মেসির মায়ামি। এর আগে ২৯ জানুয়ারি মায়ামি খেলবে আল হিলালের বিপক্ষে। বাংলাদেশ সময় আজ ভোরে এক বিবৃতিতে খবর নিশ্চিত করেছে মেসির ক্লাব ইন্টার মায়ামি। মায়ামির ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক সফর হবে এটি।

নেইমারের আল হিলালের বিপক্ষে মেসিরা খেলবে রিয়াদের কিংডম অ্যারেনায়। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। চোটের কারণে নেইমার এখন মাঠের বাইরে। এই ম্যাচের আগে তাঁর মাঠে ফেরার কোনো সম্ভাবনা নেই। এখন পর্যন্ত সৌদি প্রো লিগে শীর্ষে এশিয়ার সর্বোচ্চ ৬৬টি শিরোপা জেতা আল হিলাল।

অন্যদিকে মেসি রোনালদোর মুখোমুখি হবেন ২ দিন পর, কিংডম অ্যারেনাতেই। এই ম্যাচটিও বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে। মেসি ও রোনালদো এর আগে ৩৫ বার মুখোমুখি হয়েছেন। মুখোমুখি দেখায় মেসি জিতেছেন ১৬ ম্যাচ, রোনালদো ১০টি। এই ম্যাচগুলোতে মেসির গোল ২১টি, গোলে সহায়তা করেছেন ১২ বার। রোনালদোর গোল ২০টি, গোলে সহায়তা করেছেন ১ বার।

মায়ামির বিবৃতিতে আরও জানানো হয়েছে, উইবুক ওয়েবসাইটে গিয়ে এই ম্যাচের টিকিটি কাটা যাবে। এ ছাড়া কোথায় ম্যাচটি সম্প্রচার করা হবে, সঙ্গে আরও নতুন তথ্য পরে জানানো হবে। অন্য প্রাক মৌসুম সফর সম্পর্কেও আসছে সপ্তাহে জানানো হবে। এরই মধ্যে মায়ামির প্রাক মৌসুমের কিছু সূচি চূড়ান্ত করা হয়েছে। জানুয়ারিতে মেসিরা মায়ামি খেলবে এল সালভাদরের বিপক্ষে। ফেব্রুয়ারিতে হংকংয়ের বিপক্ষে প্রীতি ম্যাচও খেলবে তারা।

ইন্টার মায়ামির প্রধান বিজনেস অফিসার জাভিয়ের আসেনসি বলেছেন, ‘এটা ফুটবল পাগল সমর্থকদের সঙ্গে স্থায়ী সম্পর্ক তৈরি করার বড় একটা সুযোগ। সৌদি আরবের নতুন সমর্থকদের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য আমরা রোমাঞ্চিত। এই ম্যাচ আমাদের গুরুত্বপূর্ণ পরীক্ষা নেবে, যেটা নতুন মৌসুমে আমাদের কৌশল ঠিক করতে ভূমিকা রাখবে। আমরা আমাদের গ্রুপের দুই ম্যাচ আল নাসর-আল হিলালের বিপক্ষে ম্যাচ নিয়ে রোমাঞ্চিত।’

ডিসেম্বরের শুরুর দিকে মায়ামির এই খবরের সংবাদ দিয়েছিল বার্তা সংস্থা এএফপি। তবে তখন এই খবর নাকচ করে দিয়েছিল মেসির ক্লাব মায়ামি। রোনালদো আল নাসরে যোগ দেওয়ার পর গত জানুয়ারিতে রিয়াদ অলস্টার একাদশের হয়ে পিএসজির মুখোমুখি হয়ে ৫-৪ গোলে হেরেছিলেন। পিএসজির হয়ে সে ম্যাচে মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে খেলেছিলেন। সেই ম্যাচে জোড়া করেছিলেন রোনালদো। গোল করেছিলেন মেসিও।

সম্পর্কিত খবর

বিশ্ব স্বাস্থ্য সংস্থা মুখে ও নাকে ব্যবহারের ভ্যাকসিনের অপেক্ষায় রয়েছে

gmtnews

দেশে মাছের উৎপাদন ৮২ শতাংশ বেড়েছে: মৎস্যমন্ত্রী

Zayed Nahin

পরমাণু অস্ত্র নির্মূলের আহ্বান জাতিসংঘ প্রধানের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত