অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

সোমবার ভোরে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে অনুষ্ঠিত কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। আসরটির বর্তমান চ্যাম্পিয়দের পক্ষে গোল করেন মার্কিনিয়োস, নেইমার ও গ্যাব্রিয়েল বারবোসা।

অনেক টানাপোড়েনের পর অবশেষে শুরু হল কোপা আমেরিকা। করোনা আতঙ্কের মাঝেই আয়োজক দেশ ব্রাজিলে দেশবাসীর বিরোধিতার মাঝে শুরু হওয়া কোপায় ম্যাজিক শুরু নেইমারদের।

ম্যাচে ৬২ শতাংশ সময় বল ব্রাজিলের দখলে ছিল। কিছুক্ষণ পরপরই ভেনেজুয়েলার রক্ষণভাগে হানা দেওয়া ব্রাজিল শট নিয়েছে ১৮টি, এর মধ্যে ৭টি ছিল লক্ষে। ব্রাজিলের আক্রমণ ফেরাতেই ব্যস্ত থাকা ভেনেজুয়েলার নেওয়া ৩টি শটের একটি ছিল লক্ষ্যে। বারবার আক্রমণ করে ব্রাজিল কর্নার আদায় করে ৯টি, ভেনেজুয়েলা ৪টি।

বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে ৬টা ম্যাচ খেলে ৬টাতেই জেতা ব্রাজিল আজ শুরুতে সেভাবে ছন্দে ছিল না। কোচ তিতে প্রথম একাদশে তিনটে পরিবর্তন করেছিলেন। প্রথম গোল পাওয়ার পর ব্রাজিল একের পর এক গোলের সুযোগ পায়। তবে প্রথমনার্ধে আর গোল হয়নি। ব্রাজিলের দ্বিতীয় গোলটা হয় পেনাল্টি থেকে। ম্যাচের ৬৪ মিনিটে নেইমার পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোলটি করেন। আর খেলার একেবারে শেষের দিকে, ৮৯ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল। এই গ্রুপের অন্য ম্যাচে কলম্বিয়া ১-০ গোলে হারায় ইকুয়েডরকে। পাঁচটা দেশ নিয়ে গড়া গ্রুপে ব্রাজিলের দিকে আছে কলম্বিয়া, ইকুয়েডর, ভেনেজুয়েলা ছাড়াও আছে পেরু।

সম্পর্কিত খবর

জাপান-কোরিয়া ধরনের প্রতিরক্ষা চুক্তি যুক্তরাষ্ট্র-সৌদি আরবের!

Hamid Ramim

কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা ঢাকায় পৌছে‌ছে

gmtnews

মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের প্রতিরক্ষা বাড়ানো হচ্ছে, তাই ইসরায়েলের স্থল অভিযানে দেরি

Hamid Ramim

একটি মন্তব্য করা হয়েছে

শেষ মুহূর্তে ব্রাজিল ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে - GMT News24 June 24, 2021 at 11:24 am

[…] জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিক ব্রাজিল। গতকাল বুধবার অনুষ্ঠিত কোপা […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত