31 C
Dhaka
June 16, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

এখন চ্যালেঞ্জ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা: প্রধানমন্ত্রী

এবারের বাজেটে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনা বলেছেন, এখন আমাদের বড় চ্যালেঞ্জ মূল্যস্ফীতি কীভাবে নিয়ন্ত্রণে আনা যায়।

শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা এবারের বাজেট দেওয়ার সময় যেটা লক্ষ্য রেখেছি খুব বেশি বড় বাজেট না কিন্তু দেশের উন্নয়নটা যেন অব্যাহত থাকে। সেদিকে লক্ষ্য রেখেই বাজেটটা প্রণয়ন করা হয়েছে।

তিনি বলেন, সেখানে (বাজেটে) মানুষের নিত্যপ্রয়োজনীয় পণ্য, চিকিৎসা ক্ষেত্র, শিক্ষা ক্ষেত্র, এসব দিকে বিশেষ নজর দিয়েছি। সেখানে যেন মূল্যস্ফীতির চাপটা না আসে। এখন আমাদের বড় চ্যালেঞ্জ মূল্যস্ফীতি কীভাবে নিয়ন্ত্রণে আনা যায়।

প্রধানমন্ত্রী বলেন, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। এতে কোনো সন্দেহ নেই বাংলাদেশ বদলে গেছে, বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে।

শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে যখন সরকার গঠন করি তখন মুদ্রাস্ফীতি ছিল ১২ দশমিক ৩ শতাংশের মতো। রিজার্ভ ১ বিলিয়নও ছিল না। সেখান থেকে আমরা অর্থনীতিকে অনেক ওপরে তুলতে পেরেছি।

সম্পর্কিত খবর

কুষ্টিয়ায় ঐতিহ্যবাহী লাঠিখেলা

Zayed Nahin

এবার কাশ্মীরে নামছে কোবরা কমান্ডোরা

Hamid Ramim

‘পাকিস্তানের চেয়ে ভালো খেলেছে আফগানিস্তান’

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত