31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ

আজ থেকে শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন। গত ১৫ এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এই অধিবেশন আহ্বান করেন।বৃহস্পতিবার ২ মে জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে বিকাল ৫টায় অধিবেশন শুরু হবে। সংসদে অধিবেশন শুরুর আগে সংসদ উপদেষ্টা কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে।

সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলীর  মনোনায়ন দিবেন। পরবর্তীতে ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই এর অকাল মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপিত হবে। পরে সংসদের রেওয়াজ অনুযায়ী এই শোক প্রস্তাবের ওপর আলোচনা হবে।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এই দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসে গত ৩০ জানুয়ারি। প্রথম অধিবেশনের প্রথম দিন বিকেল ৩টায় জাতীয় সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। অধিবেশনে মোট কার্যদিবস ছিল ২২টি। এ অধিবেশনে ২ টি বিল পাস হয়।

সম্পর্কিত খবর

সারা দেশে ১৪৭ প্লাটুন বিজিবি মোতায়েন

gmtnews

৩০ জুন পর্যন্ত ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকবে

News Editor

গ্লেনিগেলস গ্লোবাল হসপিটালের তথ্যকেন্দ্র এখন যমুনা ফিউচার পার্কে

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত