অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সিলেটে অবস্থান করছে ঘূর্ণিঝড় রেমাল, সতর্ক সংকেত বহাল

স্থল নিম্নচাপ হিসেবে ঘূর্ণিঝড় রেমাল এখন সিলেট অঞ্চলে অবস্থান করছে। আবহাওয়া অফিস জানিয়েছে, দুপুরের পর আরও বৃষ্টি ঝরিয়ে ভারতের আসাম অঞ্চলে চলে যাবে এটি।আবহাওয়া অফিস জানিয়েছে, আজ (২৮ মে) দুপুরের পর আরও বৃষ্টি ঝরিয়ে ভারতের আসাম অঞ্চলে চলে যাবে রেমাল। তবে এর প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় দেশের ৪টি সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে।

ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্রীয় অংশ বাংলাদেশ উপকূল অতিক্রমের পর গভীর স্থল নিম্নচাপ হিসেবে সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ঢাকা ও আশপাশের জেলায় তাণ্ডব চালিয়েছে।

মঙ্গলবার সকাল থেকে রেমাল সিলেটে অবস্থান করে ওই অঞ্চলে প্রায় ২শ’ ৪৯ মিলিমিটার বৃষ্টি ঝরায়। সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২শ’২৪ মিলিমিটার, চাঁদপুরে ২শ’৫৭ ও মাদারিপুরে ২শ’৮ মিলিমিটারসহ দেশের মধ্যাঞ্চলে ভারী বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, ঘূর্ণিঝড় রেমালের সাথে আইলার মিল রয়েছে। ২০০৯ সালের এর প্রভাবে দেশের দক্ষিণ-পশ্চিম অংশে প্রবল বৃষ্টি হয়। তবে রেমালের প্রভাবে প্রায় সারা দেশেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে।

সম্পর্কিত খবর

বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি

News Editor

পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি

Zayed Nahin

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির বক্তব্য মিথ্যা ও বানোয়াট প্রমাণিত: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত