31 C
Dhaka
June 16, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সিলেটে অবস্থান করছে ঘূর্ণিঝড় রেমাল, সতর্ক সংকেত বহাল

স্থল নিম্নচাপ হিসেবে ঘূর্ণিঝড় রেমাল এখন সিলেট অঞ্চলে অবস্থান করছে। আবহাওয়া অফিস জানিয়েছে, দুপুরের পর আরও বৃষ্টি ঝরিয়ে ভারতের আসাম অঞ্চলে চলে যাবে এটি।আবহাওয়া অফিস জানিয়েছে, আজ (২৮ মে) দুপুরের পর আরও বৃষ্টি ঝরিয়ে ভারতের আসাম অঞ্চলে চলে যাবে রেমাল। তবে এর প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় দেশের ৪টি সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে।

ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্রীয় অংশ বাংলাদেশ উপকূল অতিক্রমের পর গভীর স্থল নিম্নচাপ হিসেবে সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ঢাকা ও আশপাশের জেলায় তাণ্ডব চালিয়েছে।

মঙ্গলবার সকাল থেকে রেমাল সিলেটে অবস্থান করে ওই অঞ্চলে প্রায় ২শ’ ৪৯ মিলিমিটার বৃষ্টি ঝরায়। সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২শ’২৪ মিলিমিটার, চাঁদপুরে ২শ’৫৭ ও মাদারিপুরে ২শ’৮ মিলিমিটারসহ দেশের মধ্যাঞ্চলে ভারী বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, ঘূর্ণিঝড় রেমালের সাথে আইলার মিল রয়েছে। ২০০৯ সালের এর প্রভাবে দেশের দক্ষিণ-পশ্চিম অংশে প্রবল বৃষ্টি হয়। তবে রেমালের প্রভাবে প্রায় সারা দেশেই ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে।

সম্পর্কিত খবর

অনেক কিছু বলার আছে, কিন্তু এটা ঠিক সময় না কথা বলার: রিয়াদ

Zayed Nahin

পরিবেশ দূষণ রোধে ২৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বিশ্বব্যাংক

gmtnews

অর্থনৈতিক উন্নয়নে পার্বত্যাঞ্চলের পর্যটনকে কাজে লাগানোর আহ্বান তথ্যমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত