34 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

আফ্রিকা ফুটবলের নতুন রাজা ওসিমেন

সোমবার মরক্কোতে আফ্রিকান ফুটবল ফেডারেশন (সিএএফ) আয়োজিত এক অনুষ্ঠানে আফ্রিকার সেরা ফুটবলার হিসেবে ওসিমেনের নাম ঘোষণা করা হয়। এই পুরস্কার পাওয়ার পথে ওসিমেন হারিয়েছেন পিএসজি ও মরক্কোর রাইটব্যাক আশরাফ হাকিমি এবং লিভারপুল ও মিসরের উইঙ্গার মোহাম্মদ সালাহকে।

আফ্রিকার সেরা ফুটবলারের পুরস্কার পেয়ে ওসিমেন বলেন, ‘এটা আসলে স্বপ্ন সত্যি হওয়ার মতো। নাইজেরিয়ানদের সমর্থনের জন্য তাদের ধন্যবাদ জানাই। আফ্রিকাকে ধন্যবাদ জানাই, আমার ভুলত্রুটি থাকার পরও মর্যাদাপূর্ণ স্বীকৃতি দেওয়ার জন্য, উৎসাহ দেওয়া ও পাশে থাকার জন্য।’

গত মৌসুমে ৩৩ বছর পর লিগ শিরোপা জিতেছিল নাপোলি। দলটিকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ওসিমেন। দলকে শিরোপা জেতানোর পথে নাপোলির হয়ে গোল করেছেন ২৬টি ও অ্যাসিস্ট ছিল পাঁচটি।

এদিকে আফ্রিকার সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছেন আল হিলালের মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। মরক্কো ফুটবল দলকে সেরা দল ও মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগুই হয়েছেন সেরা কোচ।

সম্পর্কিত খবর

যুক্তরাজ্যের ছায়া অর্থমন্ত্রী নিযুক্ত হয়েছেন টিউলিপ সিদ্দিক

gmtnews

উত্তেজনার মূল কারণ যুক্তরাষ্ট্র : উত্তর কোরিয়া

gmtnews

মুক্তিযুদ্ধের পুঙ্খানুপুঙ্খ ইতিহাস সঠিকভাবে তুলে ধরতে হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত