37 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ বিনোদন বিশ্ব সর্বশেষ

উড়ন্ত ভারতকে রাতে মাটিতে নামিয়ে সকালেই দেশে ফিরছে টাইগাররা

এশিয়া কাপে ভালো কিছু করার লক্ষ্য নিয়ে দেশ ছাড়লেও বাংলাদেশ জাতীয় দলকে টুর্নামেন্টটি শেষ করতে হয়েছে এক প্রকারে খালি হাতেই। এবারের আসরে খেলা পাঁচ ম্যাচের ভেতর কেবল দুটিতে জয় মিলেছে লাল-সবুজের প্রতিনিধিদের।

গ্রুপ পর্বে আফগানিস্তান আর সুপার ফোরের শেষ ম্যাচে ভারতকে হারানোটাই এবারের আসরে বাংলাদেশের অর্জন।

 

বাকি তিন ম্যাচেই হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে সাকিব এন্ড কোংদের। যার সবগুলোতেই ছিলো ব্যাটিং ইউনিটের ব্যর্থতা।

 

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ব্যর্থতায় ভরা এশিয়া কাপ শেষ করেছে বাংলাদেশ।

 

এদিকে দরজায় কড়া নাড়ছে নিউজিল্যান্ড সিরিজ। ২১ সেপ্টেম্বর মাঠে গড়াবে দুই দলের ওয়ানডে সিরিজটি। আর সেটিতে অংশ নিতে ১৭ সেপ্টেম্বর ঢাকা আসবে কিউইরা।

 

আর সে কারণেই টুর্নামেন্টের শেষ ম্যাচটি খেলেই দেশের বিমানে চাপতে যাচ্ছে বাংলাদেশ। শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে টাইগারদের বহনকারী বিমানটির।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আরটিভিকে বিষয়টি নিশ্চিত করেন।

 

দেশে ফিরে একদিনের বিশ্রামের পর কিউইদের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবে টাইগাররা। তবে বিশ্বকাপের কথা চিন্তা করে বেশ কয়েকজন ক্রিকেটারকে এই সিরিজ থেকে বিশ্রামে রাখার পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

 

ওয়ানডে বিশ্বকাপের ওয়ার্ম আপ হিসেবে গণ্য হওয়া এবারের এশিয়া কাপের শুরুটা বাংলাদেশের হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে বাজেভাবে হেরে।

 

তবে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানকে রীতিমতো বিদ্ধস্ত করে জয়ের স্বাদ নেয় টাইগাররা। নাটকীয়ভাবে সুপার ফোরে নিজেদের জায়গা নিশ্চিত করে।

 

তবে সুপার ফোরে এসে ফের বাজে পারফরম্যান্স পিছু নেয় টাইগারদের। শেষ চারের প্রথম দুই ম্যাচেই পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হারায় বিদায় নিশ্চিত হয় হাথুরুসিংহের শীষ্যদের।

 

কিন্তু দুই ম্যাচ বাজেভাবে হারা ঘায়েল বাঘের ভয়াল থাবার শিকার হতে হয় ভারতকে।

 

সুপার ফোরের শেষ ম্যাচটি ছিলো বাংলাদেশের জন্য কেবলই নিয়মরক্ষার ম্যাচ। আর সেই ম্যাচটিতে ভারতকে পরাজয় বরণ করে মাঠ ছাড়তে বাধ্য করে টাইগাররা।

 

এই হারের মাধ্যমে চলতি টুর্নামেন্টে প্রথমবার পরাজয়ের স্বাদ পেল রোহিত শর্মার দল। অপরদিকে হার দিয়ে শুরু করা টুর্নামেন্টের শেষটা স্বস্ত্বির এক জয় দিয়ে রাঙালো সাকিব-হৃদয়রা।

 

২১ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। ২৩ ও ২৬ সেপ্টেম্বর হবে সিরিজের বাকি দুটি ম্যাচ৷ সবগুলো ম্যাচই হবে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

 

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি শেষ করেই বিশ্বকাপের বিমানে চাপবে টাইগাররা। ৫ অক্টোবর থেকে শুরু হবে দেড় মাসের এই মহাযজ্ঞ।

 

বাংলাদেশের বিশ্বকাপ মিশনটা শুরু হবে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে। তবে তার আগে ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ

সম্পর্কিত খবর

বাংলাদেশে বিনিয়োগের জন্য নেদারল্যান্ডসের প্রতি আহ্বান ড. মোমেনের

Zayed Nahin

মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন: ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী

gmtnews

বিসিএসে সুপারিশপ্রাপ্ত রুবেলের সংগ্রামের জীবন সড়কে শেষ

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত