34 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

প্যারিসে ভবনে বিস্ফোরণ: আহত ৩০ জনেরও বেশি

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি ভবনে বড় ধরনের বিস্ফোরণে ৩৭ জন আহত হয়েছে। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

সেন্ট্রাল প্যারিসের রুয়ে সেন্ট-জ্যাকস সড়কে এ ঘটনা ঘটে। যে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে একটি ডিজাইন স্কুল এবং ক্যাথলিক শিক্ষা ব্যবস্থার সদর দপ্তর অবস্থিত।

জরুরী কর্মীরা ভবনটির ধ্বংসাবশেষের ভেতরে উদ্ধার অভিযান চালাচ্ছে। ধারণা করা হচ্ছে এখনো অন্তত দুইজন নিখোঁজ রয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিস্ফোরণের আগে গ্যাসের তীব্র গন্ধ ছিল।

প্যারিসের প্রসিকিউটর লর বেকুউ ঘটনাস্থলে পৌঁছানোর পর বলেছেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে প্রাথমিকভাবে জানা গেছে, বিস্ফোরণটি ভবনের মধ্যে ঘটেছে। এটি ভ্যাল ডি গ্রেস গির্জার পাশে ছিল।

প্যারিসের পুলিশ প্রধান লরেন্ট নুনেজ জানিয়েছেন, বিস্ফোরণে ভবনটিতে প্রথমে আগুন ছড়িয়ে পড়লেও পরে তা নিয়ন্ত্রণে আনা হয়।

এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, ঘটনাস্থলসহ এর আশপাশের এলাকা ঘিরে রাখা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি বলেন, ধ্বংসস্তূপের নিচে আরও মানুষ পাওয়া যেতে পারে।

বুলেভার্ড সেন্ট-মিচেলের ইকোলে দে মাইনসের এক ছাত্র লে প্যারিসিয়েনকে বলেছেন, ‘ঘটনার সময় আমি ভ্যাল ডি গ্রেস গির্জার সামনে ছিলাম। হঠাৎ বিশাল বিস্ফোরণের শব্দ শুনতে পাই। ২০ বা ৩০ মিটার উঁচু আগুনও দেখতে পাই। আমি গ্যাসের গন্ধ পেয়েছি, কিন্তু বিষয়টি বুঝতে আমার কয়েক মিনিট সময় লেগেছে। ’

অপর এক প্রত্যক্ষদর্শী আন্তোইন ব্রুচট বিবিসিকে বলেছেন, বিস্ফোরণের সময় তিনি বাড়িতে ছিলেন। সেখান থেকেই বিশাল এক শব্দ শুনতে পান।

তিনি বলেন, আমি জানালা দিয়ে বাইরে তাকিয়েছিলাম। তারপর ধোঁয়ার একটি বড় মেঘ দেখতে পেলাম। আমি বের হয়ে কাছে যেতেই, সেখানে একটি ভবন ধসে পড়ে। মুহূর্তের মধ্যে সেখানে আগুন লেগে যায়।

সম্পর্কিত খবর

অবশেষে ভারতের ভিসা পেল পাকিস্তান দল

Shopnamoy Pronoy

বাবর-আফ্রিদিদের বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ রুদ্ধদ্বার স্টেডিয়ামে

Shopnamoy Pronoy

ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে এডিবি’র সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত