31 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রথমবারের মতো পাথর নিয়ে পদ্মা সেতু পার হলো মালবাহী ট্রেন

ফরিদপুরের ভাঙ্গা থেকে স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে মুন্সীগঞ্জের মাওয়া পর্যন্ত পাথর বোঝাই করে গতি পরীক্ষা করেছে সাত বগির মালবাহী একটি ট্রায়াল স্পেশাল ট্রেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়।

সেখান থেকে সাড়ে ৯টার দিকে ভাঙ্গার উদ্দেশে আবার ছেড়ে আসে। এটিই প্রথম পদ্মা সেতু পার হয়ে মালবাহী ট্রেনের গতির ট্রায়াল।

 

ভাঙ্গা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ভাঙ্গা থেকে ২৮ কিলোমিটার দূরের মাওয়া রেলওয়ে স্টেশনের উদ্দেশে মালবাহী ট্রায়াল ট্রেনটি রওনা হয়। সকাল ৯টা ৬ মিনিটের দিকে সেটি মাওয়া স্টেশনে পৌঁছায়। এসময় ট্রেনের গতি ছিল ঘণ্টায় ৬০ কিলোমিটার। এরপর মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে সকাল সাড়ে ৯টার দিকে রওনা হয়ে সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গায় আসে।

এ বিষয়ে ভাঙ্গা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, সকাল থেকে যাওয়া-আসা মিলিয়ে দুইবার পদ্মা সেতু পার হয়ে পাথর ভর্তি মালবাহী ট্রেনের গতি পরীক্ষা করা হয়। সাতটি বগির এই মালবাহী ট্রেনটি ভাঙ্গা স্টেশনেই ছিল। এটিতে করে পদ্মা সেতুর রেল প্রকল্পের পাথর আনা নেওয়া করা হত।

আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধন করবেন। এরপর দ্রুততম সময়ের মধ্যে এই রেলপথ বাণিজ্যিকভাবে খুলে দেওয়া হবে।

সম্পর্কিত খবর

দেশের প্রতিটি অঙ্গনে আনসার সদস্যের ভূমিকা প্রশংসনীয়

Zayed Nahin

মেট্রোরেলে চড়লেই বুঝবেন মানুষ কত খুশি: অর্থমন্ত্রী

gmtnews

বাংলাদেশ-ভারত মৈত্রী রক্তের অক্ষরে লেখা: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত