43.5 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
তথ্যপ্রযুক্তি বাংলাদেশ সর্বশেষ

প্রস্তাবিত জননিরাপত্তার নব পদ্ধতি হলো VLP বা ভ্যারিফাইড লোকালিটি পয়েন্ট

প্রস্তাবিত জননিরাপত্তার নব পদ্ধতি হলো VLP বা ভ্যারিফাইড লোকালিটি পয়েন্ট

ভি.এল.পি (VLP) বা ভ্যারিফাইড লোকালিটি পয়েন্ট হলো একটি নিবন্ধন প্রক্রিয়া যার মাধ্যমে আমাদের দেশের প্রকৃত নাগরিক তথা বস্তুনিষ্ঠ স্থান ও  পরিবেশকে চিহ্ণিত করা যাবে এবং এই প্রক্রিয়া দ্বারা দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব।

VLP একটি 6th Generation Tech GPS Tracker Application যেখানে সকল ব্যাক্তির একটি নিজস্ব VLP নম্বর এবং QR Code Generate System থাকবে। এটি একটি Residential Identification Wallet হিসেবে কাজ করবে।

এই বিষয়ে PAP International Ltd. এর কর্তৃপক্ষ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির মাননীয় চেয়ারম্যান এ্যাডভোকেট শামসুল হক টুকু এম.পি. মহোদয়ের সাথে আলোচনা করেছেন।

এই প্রকল্পটি সঠিক বাস্তবায়নের লক্ষ্যে জনাব শামসুল হক টুকু এম.পি. উনার কার্যালয়ে র‍্যাবের সম্মানিত মহাপরিচালক ও অতিরিক্ত মহাপরিচালক সহ অন্যান্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে প্রাথমিক আলোচনা করেন। প্রকল্পটিকে এগিয়ে নেয়ার জন্য উনি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক, ডি.এম.পি. কমিশনার সহ ঢাকা সিটির দুজন সম্মানিত মেয়র দ্বয়ের সাথে আলোচনা করবেন।

নাগরিক সমাজ তথা সমগ্র বাংলাদেশকে নিরাপত্তার আওতায় আনা হলো এর মূল লক্ষ্য। এই প্রকল্পটির স্লোগান হলোঃ “প্রত্যয় দৃঢ়, নিরাপত্তাই শ্রেয়”।

সম্পর্কিত খবর

লাইট ইঞ্জিনিয়ারিং খাতকে রপ্তানিমুখী করতে বিশেষ উদ্যোগ নিয়েছে সরকার

News Editor

ইউরোর কোয়ার্টার ফাইনালে কে কার মুখোমুখি

News Editor

নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে পার্লামেন্টের সামনে বিক্ষোভ

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত