32 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ

এমন ম্যাচেও উত্তেজনা ছিল দু দলের লড়াইয়ের ঐতিহ্যের কারণে। শেষ অবধি এলো না কোনো ফলাফলও।

 

শনিবার এশিয়া কাপের প্রথম পর্বে ভারতের বিপক্ষে পাকিস্তানের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। এ ম্যাচে প্রথম ইনিংসে ৪৮.৫ ওভার ব্যাট করে ২৬৬ রানে অলআউট হয়ে যায় ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়েই নামতে পারেনি পাকিস্তান।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শাহিন ও নাসিম শাহের বিরুদ্ধে সতর্কতার সঙ্গে ব্যাট করতে থাকেন দুই ওপেনার রোহিত ও শুভমান গিল। যদিও পঞ্চম ওভারে আঘাত হানে বৃষ্টি। যে কারণে আধা ঘণ্টা বন্ধ থাকে খেলা। কিন্তু ফের খেলা চালু হলে দেখা যায় শাহিন ম্যাজিক। পঞ্চম ওভারেরই শেষ বলে দুর্দান্ত ইনসুইং ডেলিভারিতে বোল্ড করেন রোহিতকে। ২২ বলে ২ চারে ১১ রান করে ফেরেন ভারতীয় অধিনায়ক।

উইকেটে আসার পর নাসিমের ওভার বেশ ভালোমতোই সামলেন কোহলি। দৃষ্টিনন্দন কাভার ড্রাইভে একটি চারও মারেন তিনি। কিন্তু অভিজ্ঞ এই ব্যাটার শাহিনের সামনেই নড়ে গেলেন ডানহাতি এই ব্যাটার। অফ স্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়ে বিপদ ডেকে আনেন নিজের। বল ব্যাটে লাগার পর সোজা আঘাত হানে স্টাম্পে। তাই ৪ রানেই ফিরতে হয় তাকে।

শাহিনের জোড়া উইকেট নেওয়ার পর দশম ওভারে এসে বাজিমাত করেন রউফ। তার বল উড়িয়ে মারতে গিয়ে মিড উইকেটে ফখর জামানের হাতে ধরা পড়েন শ্রেয়াস। বিদায় নেন ৯ বলে ১৪ রান করে। থিতু হয়ে ধীরগতিতে ব্যাট চালাতে থাকা গিলকেও ফেরান রউফ। পঞ্চদশ ওভারে তার বল ডিফেন্ড করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেননি গিল; সোজা চলে যায় স্টাম্পে। ৩২ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ভারতীয় ব্যাটার।

এরপর পঞ্চম উইকেটে দলের হাল ধরেন ইশান ও পান্ডিয়া। দুজনের ব্যাটেই ছিল আগ্রাসীর ছোঁয়া। তার ওপর পাকিস্তানের ফিল্ডিং মিসে রান অনায়াসেই বের হতে থাকে। পঞ্চম উইকেটে ১৩৮ রান যোগ করে ভারতকে চাপমুক্ত করেন তারা। সেঞ্চুরির দৌড়ে থাকলেও দুজনকেই থামতে হয় আশির ঘরে। ইশানকে ফিরিয়ে পাকিস্তানকে ব্রেক থ্রু এনে দেন রউফ। তার লাফিয়ে উঠা বলে বাবর আজমের হাতে ক্যাচ দেন ইশান। ৮১ বলে ৯ চার ও ২ ছক্কায় ৮২ রানের ইনিংস খেলে থামেন বাঁহাতি এই ব্যাটার।

৯০ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮৭ রান করা পান্ডিয়া শিকার হন শাহিন। এরপর ভারতের লেজ ভেঙে দেন নাসিম শাহ। জাসপ্রিত বুমরাহ (১৬) ব্যাট হাতে কিছুটা চমক দেখালেও ভারতকে খুব বেশি দূর নিয়ে যেতে পারেননি। পাকিস্তানের হয়ে ৩৫ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শাহিন। তিনটি করে শিকার রউফ ও নাসিমের।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ব্যাটিংয়ে নামার আগে বৃষ্টি শুরু হয়। সেটি আর থামেনি। বাংলাদেশ সময় সাড়ে দশটার দিকে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সম্পর্কিত খবর

বিকেলে কূটনীতিকদের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

Zayed Nahin

হোপের দুর্দান্ত শতকে রেকর্ড গড়া জয় উইন্ডিজের

Shopnamoy Pronoy

জ্ঞান-বিজ্ঞান শিল্প-সংস্কৃতিতে বাঙালিরা অনেক এগিয়ে : তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত