32 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ ব্যাবসা ও বানিজ্য সর্বশেষ

মন্ত্রিসভায় ফাইন্যান্স কোম্পানি আইনের খসড়া অনুমোদন

মন্ত্রিসভায় সোমবার আইন লঙ্ঘনের জন্য সর্বোচ্চ প্রশাসনিক শাস্তি হিসাবে এক কোটি টাকা জরিমানার বিধান রেখে ফাইন্যান্স কোম্পানি আইন ২০২১ এর খসড়া অনুমোদন দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক থেকে এই অনুমোদন পাওয়া গেছে। তিনি তার সরকারী বাসভবন গণভবন থেকে যোগ দিয়েছিলেন এবং বাংলাদেশ সচিবালয়ের অন্যান্য মন্ত্রিপরিষদের সদস্যরাও ছিলেন।

সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “প্রস্তাবিত নতুন আইন ১৯৯৩ সালের ফিনান্স ইনস্টিটিউশনস অ্যাক্টে পরিবর্তন এনেছে কারণ এটি (বিদ্যমান আইন) তেমন কার্যকর নয়। খসড়া আইনের কয়েকটি ধারায় প্রশাসনিক শাস্তি হিসাবে বিশাল জরিমানার বিধান রাখা হয়েছে। সর্বোচ্চ শাস্তি এক কোটি টাকা জরিমানা।“ তিনি আরও বলেন, দণ্ডবিধির আওতায় ফৌজদারি অপরাধের পৃথক বিচার করা হবে।

বিল অনুসারে, বাংলাদেশ ব্যাংকের লাইসেন্স না নিয়ে কেউ আর্থিক প্রতিষ্ঠান চালাতে পারবে না। বিলটিতে ঋণ খেলাপিদের যথাযথভাবে সংজ্ঞায়িত করার পাশাপাশি জমা দেওয়া অর্থ এবং সুদের হারের পরিমাণ নির্দিষ্ট করা হয়েছে।

এছাড়াও বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন, ২০২১ এর খসড়া অনুমোদিত হয়েছে, যা বাংলাদেশ হোমিওপ্যাথিক অনুশীলনকারী অধ্যাদেশ ১৯৮৩ কে প্রতিস্থাপন করবে।

সম্পর্কিত খবর

মার্চের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের  গ্রাহকের জন্য টিভি ডিজিটাল সেট টপ বক্স

gmtnews

সাকিবের দেশে ফিরে অনুশীলন করার কোনো মানে খুঁজে পাচ্ছেন না বন্ড

Shopnamoy Pronoy

চার মন্ত্রীকে ছেড়ে দেয়ার নির্দেশ সুদান সেনা প্রধানের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত