27 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

শর্তসাপেক্ষে ঈদে লকডাউন শিথিল

শর্তসাপেক্ষে ঈদে লকডাউন শিথিল

দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের আরোপিত কঠোর লকডাউনের বিধিনিষেধ ১৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হবে। পরে ২৩ জুলাই থেকে আবারও কঠোর বিধিনিষেধ জারি হবে।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আগামীকাল প্রজ্ঞাপন জারি করা হবে। তবে আগামী ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধ জারি করা হবে।

এ সময় বন্ধ থাকবে সরকারি-বেসরকারি সব অফিস। কোরবানির ঈদের বিষয়টি বিবেচনা করে পশুর হাট ও মানুষের চলাচলেও কিছুটা শিথিলতা থাকবে। এছাড়া বাকি সব বিধিনিষেধ বলবৎ থাকবে।

শ্রমজীবী মানুষসহ জীবিকার দিক বিবেচনা করে ঈদের আগে বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত হয়েছে বলে সরকারি সূত্রগুলো জানিয়েছে। তবে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর বর্তমান পরিস্থিতিতে বিধিনিষেধ শিথিল করলে পরিস্থিতি কেমন হবে, সেটা নিয়েও আশঙ্কা আছে।

২১ জুলাই ঈদুল আজহা অনুষ্ঠিত হবে, যা হবে করোনাভাইরাস মহামারীতে দ্বিতীয় কোরবানির ঈদ। করোনাভাইরাসের অতি সংক্রামক ডেল্টা ধরনের বিস্তারে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়তে থাকায় করে কোভিড সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশে গত ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সরকার সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করে। পরে তা আরো এক সপ্তাহ বাড়ানো হয়।

সম্পর্কিত খবর

ঢাকায় আসছেন সৌদি যুবরাজ

Zayed Nahin

সকলের সঙ্গে সম্পর্ক অটুট রেখেই এগিয়ে যাবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

gmtnews

ইউক্রেনের খারসন নগরীর দখল নিয়েছে রুশ বাহিনী

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি - GMT News24 July 14, 2021 at 7:10 am

[…] শর্তসাপেক্ষে ঈদে লকডাউন শিথিল […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত