34 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ স্বাস্থ্য বার্তা

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ

স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের আহ্বান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের

করোনাভাইরাস মহামারির মধ্যে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনে স্বাস্থ্যবিধি জারি করেছে সরকার। দিবসটি পালন উপলক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভায় শহীদ মিনারে স্বাস্থ্যবিধি অনুসরণে বেশ কয়েকটি নির্দেশনা দেওয়া হয়।

মাস্ক ছাড়া কাউকে শহীদ মিনার চত্বরে প্রবেশ করতে দেয়া হবে না। প্রতিটি সংগঠনের পক্ষ হতে সর্বোচ্চ পাঁচজন ও ব্যক্তি পর্যায়ে একসাথে সর্বোচ্চ দুইজন শহীদ মিনারে ফুল দিতে পারবেন। শহীদ মিনারের সব প্রবেশমুখে হাত ধোয়ার জন্য বেসিন ও লিকুইড সাবান রাখা হবে।

তবে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে এসব নির্দেশনা উপেক্ষিত থাকতে দেখা গেছে। সরকারি নির্দেশনা থাকার পরেও মাস্ক না পরার কারণ জানতেই চাইলে অনেকেই অজুহাত হিসেবে গরমকে দায়ী করছেন। তারা বলছেন, আমরা মাস্ক পরেই এসেছি। তবে অনেক সময় ধরে লাইনে অপেক্ষা করার কারণে গরম লাগছে, তাই মাস্ক খুলে ফেলেছি। আবার অনেকে বলছেন, আমরা টিকা দিয়েছি। এখন মাস্ক না পরলেও সমস্যা নেই।

তবে শ্রদ্ধা জানাতে আসা সচেতন অনেককে সরকারি নির্দেশনা মেনে চলতেও দেখা গেছে। তাদের সঙ্গে কথা বললে তারা জানান, স্বাস্থ্যবিধি তারা নিজেদের স্বার্থেই মানছেন। করোনার ঝুঁকি এখনো একদম উড়িয়ে দেয়া যায় বলে মনে করেন তারা।

সম্পর্কিত খবর

জনগণের সেবা করার মাধ্যমে ভবিষ্যতের ভোট নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী

gmtnews

‘ওমিক্রন’ রোধে ইজরাইল বিদেশীদের জন্য সীমান্ত বন্ধ করে দিয়েছে

gmtnews

১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারে: শিক্ষামন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত