29 C
Dhaka
April 27, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

শেখ মনি বাংলাদেশের চে গুয়েভারা : মেয়র তাপস

শেখ মনি বাংলাদেশের চে গুয়েভারা : মেয়র তাপস

শেখ ফজলুল হক মনিকে বাংলাদেশের যুবসমাজের ‘চে গুয়েভারা’ বলে আখ্যায়িত করেছেন তার ছোট ছেলে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

শনিবার (০৪ ডিসেম্বর) বিকেলে নগর ভবন প্রাঙ্গণে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্মদিবসের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তাপস বলেন, শেখ মনি কবি সুকান্তের সেই কবিতা বুকে ধারণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তরুণ প্রজন্মকে সংগঠিত করেছিলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যদি তুলনা করি, তাহলে চে গুয়েভারা সারা পৃথিবীর তরুণদের চেতনা এবং বিপ্লবের চেতনা লালন করেছিলেন। তেমনি বাংলাদেশের চে গুয়েভারা হলেন শেখ মনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল প্রমুখ।

সম্পর্কিত খবর

মেট্রোরেল উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত সম্প্রসারণে চলছে সমীক্ষা: কাদের

gmtnews

সার্টিফিকেট-সর্বস্ব শিক্ষা নয়, আমরা চাই সৃজনশীল মানুষ হওয়ার শিক্ষা: রাষ্ট্রপতি

gmtnews

৩৫ লাখ মানুষকে কোভিড সেবা দিয়েছে এফপিএবি

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত